ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / প্রধান বিচারপতি খালেদার এজেন্ট, দাবি মানিকের

প্রধান বিচারপতি খালেদার এজেন্ট, দাবি মানিকের

৮ ফেব্রুয়ারি ২০১৬: প্রধান বিচারপতি এস কে সিনহার পদত্যাগ দাবি করেছেন আপিল বিভাগের সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক। তিনি বলেছেন, প্রধান বিচারপতি এস কে সিনহা বিচারাঙ্গনকে বিতর্কিত করে চলছেন। রাজনৈতিক বক্তব্য দিয়ে খালেদা জিয়ার এজেন্ডা বাস্তবায়ন করছেন।
সোমবার বিকেল ৩টার দিকে সুপ্রিম কোর্টের বাইরে মাজার গেটের পাশে রাস্তার ওপর আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। অবসরের পর লেখা রায় ফেরত দেয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি তাঁর (প্রধান বিচারপতির) কোনো আদেশ মানি না, মানব না। এটি অবৈধ আদেশ। সংসদেও তাঁর বক্তব্য প্রত্যাখ্যান করা হয়েছে। আজকে আমি আমার লিখিত কয়েকটি রায় ও আদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি মো. ইমান আলীর কাছে জমা দিচ্ছি। গতকাল সন্ধ্যায় আমার লিখিত রায় ও আদেশগুলো নিতে রাজি হন আপিল বিভাগের অপর বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা। আমি অবসরে যাওয়ার পর আমার রুমে প্রধান বিচারপতি তালা দিয়েছেন এবং আমার সব কর্মচারী, কাগজপত্র, কম্পিউটার নিয়ে গেছেন। এ কারণে আমি রায় লিখতে পারছি না। হাতে-কলমে রায়গুলো লিখে যাচ্ছি।

গত বছরের অক্টোবরে অবসরে যান আপিল বিভাগের বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী। অবসরে যাওয়ার পর তার কাছে ১৯৬টি মামলার আদেশ ও রায় লেখার কাজ বাকি ছিল। এ অবস্থায় সুপ্রিম কোর্টের রোজিস্ট্রার দফতর থেকে তাকে দ্রুত রায় লেখা এবং রায়ের নথি ফেরত দেয়ার জন্য কয়েক দফা চিঠি দেয়া হয়। জবাবে পাল্টা চিঠি দেন তিনি। এরপর ১৯ জানুয়ারি এক বাণীতে প্রধান বিচারপতি এস কে সিনহা অবসরপ্রাপ্ত বিচারপতিদের রায় লেখা অসাংবিধানিক আখ্যা দেন।