ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ‘খালেদা বিদেশে বসে বিদেশি হত্যার ষড় যন্ত্র করছেন’

‘খালেদা বিদেশে বসে বিদেশি হত্যার ষড় যন্ত্র করছেন’

Kamal_HM১১ অক্টোবর ২০১৫: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘প্রধানমন্ত্রী জেনে শুনেই বলেছেন যে, খালেদা জিয়া বিদেশে বসে বিদেশি হত্যার ষড়যন্ত্র করছেন। আমি তার সঙ্গে সম্পূর্ণ একমত। তবে সকল ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।’

রোববার গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি একাডেমীতে ৩৩তম বিসিএস আনসার ক্যাডার অফিসারদের এক বছর মেয়াদী বেসিক কোর্সের পাসিং আউট প্যারেডে সালাম গ্রহন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

দুই বিদেশি নাগরিক হত্যা রহস্য উদঘাটন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা সর্বোচ্চ প্রায়োরিটি দিয়ে হত্যা রহস্য উদঘাটনের চেষ্টা করছি। এ হত্যা রহস্য অবশ্যই উদঘাটন করা হবে। তবে কত দিনের মধ্যে এ রহস্য উদঘাটন করা হবে সেটা উল্লেখ করতে রাজি হননি তিনি।

মন্ত্রী বলেন, ‘দেশে মোট ২ লাখ ১৪ হাজার ৭০০ বিদেশি এখন বাংলাদেশে আছে। আর ১ হাজার অবৈধ বিদেশি দেশের বিভিন্ন কারাগারে রয়েছে। তাদের সাজার মেয়াদ শেষ হলেও তাদের দেশ ও গোত্র তাদের নিচ্ছে না।’

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি পাসিং আউট প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

পরে তিনি প্রশিক্ষণে কৃতিত্বপূর্ণ ফলাফলে তিন জনকে পদক প্রদান করেন। বেষ্ট অলরাউন্ডার পদক লাভ করেন, নাহিদ হাসান জনি, বেস্ট ফায়ার পদক লাভ করেন, জে এম ইমরান এবং বেস্ট ড্রিলার পদক লাভ করেন, মাহবুবুর রহমান সরকার।

বিসিএস আনসার ক্যাডার অফিসাররা একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতায় ১৫ মাস মেয়াদী মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্সের ১ বছর মেয়াদী একাডেমীক পার্টও শেষ করবে। পাসিং আউট প্যারেডে যোগদানের মাধ্যমে ১৮ জন বিসিএস আনসার অফিসার বেসিক কোর্স সমাপ্ত করেন। এসকল অফিসার সহকারী পরিচালক/সহকারী জেলা কমান্ডেন্ট হিসাবে কর্মরত আছেন।