ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / ২য় ম্যাচে ৬৫ রানে জয় বাংলাদেশ ‘এ’ দলের

২য় ম্যাচে ৬৫ রানে জয় বাংলাদেশ ‘এ’ দলের

Ind vs BD১৮ সেপ্টেম্বর ২০১৫: বড় জয় নিয়ে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ ‘এ’ দল। নাসির হোসেনের দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে ভারত ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দল ৬৫ রানের জয় পেয়েছে। নাসির ব্যাট হাতে ১০২ রানের অপরাজিত ইনিংস। আর ১০ ওভার বল করে মাত্র ৩৬ রানে নিয়েছেন পাঁচ উইকেট।

শুক্রবার  বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ২৫৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৪২.২ ওভারেই ১৮৭ রানে গুটিয়ে যায় ভারতীয়দের ইনিংস।

ভারত ‘এ’ দলের দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও উন্মুক্ত চাঁদ ২৫৩ রানের লক্ষ্যে ব্যাট করেছিলেন। প্রথম আট ওভারে যোগ করেছিলেন ৩১ রান। অষ্টম ওভারের শেষ বলে এই জুটি ভাঙেন রুবেল হোসেন। দ্বিতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়ে ভারতকে একটি ভালো অবস্থায় নিয়ে যান অধিনায়ক উন্মুক্ত ও মনীষ পান্ডে।

২৮তম ওভারে এই জুটি ভাঙেন নাসির।৫৬ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান উন্মুক্ত। এটাই ছিলো ভারতের পক্ষে সর্বোচ্চ ইনিংস।এরপর মনীষকে (৩৬) বোল্ড করেন রুবেল।

এর পর ৩৪তম ওভারে নাসির দেন জোড়া জোড়া আঘাত হানেন নাসির। একই ওভারে সাজঘরে ফেরান ভারতের তারকা ক্রিকেটার সুরেশ রায়না (১৭) ও করুন নায়ারকে (৪)। দুটি স্টাম্পিং।

পরের ওভারেই সঞ্জু স্যামসনকে বোল্ড করে ভারতকে চাপের মুখে ফেলে দেন রুবেল। তার পর আবার নাসিরের ধাক্কা। ঋষি ধাওয়ান (০) ও রুশ কালারিয়াকে (৫) ফিরিয়ে দিলেন সাজঘরে। রুবেল আউট করেন কর্ণ শর্মাকে (২)। আর ভারত ‘এ’ দলের শেষ ব্যাটসম্যান গুরকিরাত সিংকে (৩৪) বোল্ড করেছেন আল-আমিন হোসেন।

এ জয়ের মধ্য দিয়ে তিন ম্যাচের সিরিজে সমতায় এসেছে বাংলাদেশ। ২০ সেপ্টেম্বর বেঙ্গালুরু চেন্নাস্বামী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবারো মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত ‘এ’ দল। বর্তমানে সিরিজ সমতায় থাকায় ওই ম্যাচটিই হবে সিরিজ নির্ধারণী ম্যাচ। অর্থাৎ ‘ফাইনাল’।