ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ৪ সন্তান নিয়ে ইউকে ফেরার পর মা গ্রেফতার

৪ সন্তান নিয়ে ইউকে ফেরার পর মা গ্রেফতার

৪ সন্তান নিয়ে ইউকেতে ফিরেছেন নিখোঁজ মা। ইউকেতে ফেরার পথে বৃহস্পতিবার রাতে লুটন এয়ারপোট থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। সন্দেহভাজন শিশু অপহরণকারী হিসাবে ৩৩ বছর বয়সের মহিলাকে গ্রেফতার দেখানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য লন্ডনের ওয়ালথামস্টো এলাকা থেকে ৪ সন্তান নিয়ে এক মা ২৫শে আগষ্ট, মঙ্গলবার থেকে নিখোঁজ হন। পরদিন বুধবার পরিবারের পক্ষ থেকে তার নিখোঁজের বিষয়ে পুলিশকে অবহিত করা হয়। নিখোঁজ মায়ের নাম জাহেরা তারিক। বয়স ৩৩ বছর। তার ৪ সন্তান যথাক্রমে ১২ বছরের মোহাম্মেদ, ১১ বছরের ওমর, ৯ বছরের মেয়ে সুফিয়াহ এবং ৪ বছরের আদিদ। সন্তানদের নিয়ে জাহেরা তারিক মঙ্গলবার লন্ডনের সিটি এয়ারপোর্ট থেকে আমস্টারডামের উদ্দেশ্যে ইউকে ত্যাগ করেন। তিনি সিরিয়ার আইএস ঘাটিতে যোগ দেয়ার উদ্দেশ্যে পরিবারের সবার অজ্ঞাতে ইউকে ত্যাগ করে থাকতে পারেন বলে ধারণা করেছিল পুলিশ।
১লা সেপ্টেম্বর, মঙ্গলবার তুরস্কে সে দেশের পুলিশের হাতে আটক হন তিনি। বিষয়টি ওই দিনই বৃটিশ পুলিশকে অবহিত করে তুরস্ক পুলিশ। বৃহস্পতিবার ইউকেতে ফেরার সময় লুটন এয়ারপোর্ট থেকে তাদের গ্রেফতার করা হয়।
নিখোঁজের পর ৪ সন্তানের ব্যাপারে লন্ডনে তার পরিবারের অন্যান্য সদস্যরা খুব বেশি দুশ্চিন্তার মধ্যে ছিলেন। তাদের উদ্ধারের ব্যাপারে পুলিশের সহযোগিতা কামনা করেছিলেন ৪ সন্তানের পিতা। পুলিশের ধারনা ছিলো, ৪ সন্তান নিয়ে জাহেরা আমস্টারডাম হয়ে সিরিয়ায় যেতে পারেন। এ ধারণাকে সামনে রেখে কাজ শুরু করে স্কটল্যান্ড ইয়ার্ড। জাহেরা খাতুনের বিষয়ে ড্যাচ পুলিশের সঙ্গে কাজ শুরু করে বৃটিশ পুরিশ। পরিবারটি সিরিয়ায় আইএস অধ্যুষিত এলাকায় গিয়ে যাতে না পৌঁছাতে পারে সে ব্যাপারে তুরস্কের পুলিশের সঙ্গেও সমন্বয় রক্ষা করে স্কটল্যান্ড ইয়ার্ড । এর আগে লুটন থেকে ৩ শিশুসহ পুরো এক পরিবার সিরিয়া গেছেন। গত বছর প্রায় ৪০ মহিলা এবং মেয়ে বৃটেন থেকে সিরিয়া গমন করেছেন বলে জানিয়েছে পুলিশ।