ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ব্রাজিলের গম দেখতে খারাপ হলেও মান ভালো: খাদ্যমন্ত্রী

ব্রাজিলের গম দেখতে খারাপ হলেও মান ভালো: খাদ্যমন্ত্রী

Kamrul1০৭ জুলাই, ২০১৫: খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, আসলেই ব্রাজিলের গম দেখতে খারাপ। তবে এর গুণগত মান ভালো। মঙ্গলবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের এক প্রশ্নে তিনি এই কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, গম আমদানি করে খাদ্য অধিদফতর। এখানে মন্ত্রণালয়ের কিছুই করার নেই। এ সংক্রান্ত বিলও মন্ত্রণালয়ে আসে না।

সম্পূরক প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে গম আমদানি করা হয়েছে। প্রি-শিপমেন্ট সনদ পাওয়ার পর গম এখানে এসেছে। দরপত্রে বলা থাকে, একমাত্র ইসরাইল ছাড়া বিশ্বের যেকোনো দেশ থেকে আমদানি করা যাবে। গত খারাপ-এরকম কথা ওঠার পর আমরা জেলা প্রশাসনের মাধ্যমে নমুনা এনে খাদ্য অধিদফতর ও সায়েন্স ল্যাবরেটরিতে পরীক্ষা করিয়েছি। তারা জানিয়েছে, গমের গুণগত মান নষ্ট হয়নি।
তিনি দাবি করেন, কয়েকটি রাজনৈতিক দল ও পত্র-পত্রিকা রাজনৈতিক উদ্দেশ্যে সরকারকে হেয় করার জন্য ভিত্তিহীন প্রচারণা চালাচ্ছে। আমদানি করা গমের মধ্যে ১ লাখ ৭৪ হাজার ৯২৬ মেট্রিক টন বিলি হয়ে গেছে। ২৫ হাজার মেট্রিক টন বাকি আছে। সংসদ সদস্যরা এলাকায় গম ঢুকতে দেননি বলে যে সংবাদ পরিবেশন হয়েছে, তাও ভিত্তিহীন।