ব্রেকিং নিউজ
Home / ব্রিটেন সংবাদ / ফান্ডরেইজিংয়ে ইস্ট লন্ডন মসজিদের আবারও রকর্ড সৃষ্টি : ১.১ মিলিয়ন পাউন্ডের প্রতিশ্রুতি লাভ

ফান্ডরেইজিংয়ে ইস্ট লন্ডন মসজিদের আবারও রকর্ড সৃষ্টি : ১.১ মিলিয়ন পাউন্ডের প্রতিশ্রুতি লাভ

ফান্ডরেইজিংয়ে আবারও রেকর্ড সৃষ্টি করলো ইস্ট লন্ডন মস্ক। ২৭ জুন শনিবার চ্যানেল এস-এ আয়োজিত লাইভ ফান্ডরেইজিং অ্যাপিলে ১.১ মিলিয়ন পাউন্ডেরও বেশি (১ মিলিয়ন, ১৩৪ হাজার, ৫৫৩ পাউন্ড) সাহায্যের প্রতিশ্রুতি পাওয়া গেছে। এর আগে লন্ডন মুসলিম সেন্টার নির্মাণকালে এক রাতে ১.২ মিলিয়ন পাউন্ডের প্রতিশ্রুতি পাওয়া গিয়েছিলো। এবার ১.১ মিলিয়ন পাউন্ডের প্রতিশ্রুতি লাভের মধ্য দিয়ে নতুন করে রেকর্ড সৃষ্টি করলো ইস্ট লন্ডন মসজিদ। এ প্রসংগে চ্যানেল এস- এর ম্যানেজিং ডাইরেক্টর তাজ চৌধুরী বলেন, মানুষের স্বত:স্ফুর্ত সাড়া আবারও প্রমাণ করেছে ইস্ট লন্ডন মসজিদ কমিউনিটির মানুষের আস্থা ও ভরসার প্রতীক। এই প্রতিষ্ঠান কোনো উদ্যোগ গ্রহণ করলে তা যথাসময়ে যথাযথভাবে বাস্তবায়ন করে বলেই মানুষের এ আস্থা ও ভালোবাসা অর্জন করতে পেরেছে।

উল্লেখ্য, প্রতিশ্রুত ১.১ মিলিয়ন পাউন্ডের মধ্যে ৯শ হাজার পাউন্ড হচ্ছে ক্বরজে হাসানা এবং বাকী ২ মিলিয়ন পাউন্ড ডনেশন। আর প্রতিশ্রুত সাহায্য থেকে সংগৃহিত হয়েছে সর্বমোট ১শ হাজার পাউন্ড। সিনাগগ ক্রয়ে প্রয়োজন ১.৫ মিলিয়ন পাউন্ড।
এদিকে ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম সেন্টারের সেক্রেটারি আইয়ূব খান এক বিবৃতিতে ২৭ জুন রাতে যারা সাহায্যের হাত বাড়িয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, এই দানের মধ্য দিয়ে কমিউনিটির মানুষ ইস্ট লন্ডন মসজিদের প্রতি তাঁদের ভালোবাসার বহি:প্রকাশ ঘটিয়েছেন। ইস্ট লন্ডন মসজিদ যে কমিউনিটির মানুষের অন্তরে স্থান করে নিয়েছে এটাই আবার প্রমাণিত হলো। তিনি বলেন, ১.১ মিলিয়ন পাউন্ডের প্রতিশ্রুতি আমরা পেয়েছি মাশাআল্লাহ। তবে আমাদের কাছে এ পর্যন্ত ১শ হাজার পাউন্ড এসে পৌঁছেছে। সিনাগগ কর্তৃপক্ষকে আমাদের অবিলম্বে ১.৫ মিলিয়ন পাউন্ড পরিশোধ করতে হবে। তাই যাঁরা প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা জরুরী ভিত্তিতে সাহায্য পৌঁছে দিলে সিনাগগটির ক্রয় প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করা সম্ভব হবে ইনশাল্লাহ।