ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ৩ ব্রিটিশ বাংলাদেশী প্রার্থী রূপা, টিউলিপ এবং রুশানারার জয়

৩ ব্রিটিশ বাংলাদেশী প্রার্থী রূপা, টিউলিপ এবং রুশানারার জয়

প্রথমবারের মত এক সাথে ব্রিটিশ পার্লামেন্টে তিন বাঙালী এমপি নির্বাচিত হওয়ায় ব্রিটেন তথা সমগ্র বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশীদের মধ্যে আনন্দ উল্লাস লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচন শেষে প্রথমে ঘোষনা আসে রূপা হকের, তার পর টিউলিপ সিদ্দিকী এবং সর্বশেষ রুশনারা আলীর। প্রাপ্ত ফলাফলে দেখা গেছে এলিং সেন্ট্রাল এবং এ্যাক্টন থেকে লেবার প্রার্থী রূপা হক, ২২ হাজার ২ ভোট পেয়ে নির্বাচিত হন। হ্যাম্পস্টেড এন্ড কিলবার্ন থেকে লেবারপ্রার্থী টিউলিপ সিদ্দিকী ২৩৯২৭ ভো পেয়ে নির্বাচিত হন। বেথনালগ্র্রীন এন্ড বো আসনে রুশানারা আলী ৩২৩৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বাঙালী অধ্যুষিত অপর আসন পপলার এন্ড লাইম হাউস থেকে জিম ফিটজপেট্টিক বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।
এদিকে এসএনপির প্রার্থীর কাছে লেবার পার্টির প্রধান ক্যাম্পেইন অফিসার ডগলাস আলেকসান্দ্রার পরাজিত হয়েছেন। ওদিতে লিবডেমের ডেপুটি লিডার ও জাস্টিস মিনিষ্টার সাইমন হিউজ পরাজিত হয়েছেন লেবার পার্টির প্রার্থীর কাছে।
এদিকে প্রায় ৬ সপ্তাহ ক্যাম্পেইন শেষে বৃহস্পতিবার বৃটিশ পার্লামেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। পার্লামেন্ট নির্বাচনের সঙ্গে সঙ্গে ২শ ৭৯টি লোকাল অথোরিটির কাউন্সিল নির্বাচনেও ভোট হয়। এছাড়া বেডফোর্ড, কপল্যান্ড, লেইস্টার, ম্যানসফিল্ড, মিডলসবারা এবং টোরব্যাতে মেয়র নির্বাচন হয় বৃহস্পতিবার। সকাল ৭ থেকে রাত ১০টা পর্যন্ত প্রায় ৫০ হাজার পোলিং স্টেশনে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।