ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতি মোদির শ্রদ্ধা

জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতি মোদির শ্রদ্ধা

savar modi৬ জুন ২০১৫: সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে তিনি সকাল ১০টা ১০মিনিটে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জতিক বিমান বন্দরে অবতরন করেন।

এ সময় নরেন্দ্র মোদিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে গার্ড অব অনার ও লাল গালিচা শুভেচ্ছা দেয়া হয়। এসময় প্রথমে ভারত ও পরে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

গার্ড অব অনার প্রদানের পর নরেন্দ্র মোদিকে বাংলাদেশের মন্ত্রিপরিষদের সদস্য ও তিন বাহিনীর প্রধানদের সাথে পরিচয় করিয়ে দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিমানবন্দর থেকে বিদায় নিয়ে সাভার জাতীয় স্মৃতি সৌধের উদ্দেশ্যে রওনা দেন মোদি। সেখানে পৌঁছে তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানান। পরে নরেন্দ্র মোদি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। তিনি লেখেন, মাতৃভমির জন্য সর্বোচ্চ আত্মত্যাগকারী পুরুষ, নারী ও শিশুদের আমি শ্রদ্ধা জানাচ্ছি। তিনি সেখানে উদয়পদ্ম গাছের চারা রোপণ করেন ।

BB Modiসাভার জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণের পর রাজধানীর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সাভার থেকে সকাল ১১.৩৬ মিনিটে ধানম-ির উদ্দেশ্যে রওয়ানা হন তিনি। সেখানে মোদিকে স্বাগত জানান গৃহায়ন ও পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী একেএম মোজাম্মেল হক এবং স্থানীয় এমপি।

ধানম-ি থেকে মোদি সরাসরি যান সোনারগাঁও হোটেলে, এই সফরে সেখানেই থাকবেন তিনি।