ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / অবশেষে বিএনপি মহাসচিব পদ লাভ করছেন মির্জা ফখরুল!

অবশেষে বিএনপি মহাসচিব পদ লাভ করছেন মির্জা ফখরুল!

ভারপ্রাপ্ত মহাসচিব পদ থেকে অবশেষে বিএনপি’র মহাসচিব পদ লাভ করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তাকে পূর্নাঙ্গ মহাসচিব হিসেবে ঘোষণার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন বলে দলীয় সূত্রে নিশ্চিত করে।

চেয়ারপার্সনের গুলশান রাজনৈতিক কার্যালয় সূত্রে জানা যায়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের শীর্ষ নেতারা কারাগার থেকে মুক্ত হলেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন খালেদা জিয়া।

এ বিষয়ে দলটির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, আবারো দল পুনর্গঠনের কাজ শুরু করে দিয়েছেন বেগম খালেদা জিয়া। ইতোমধ্যে মহাসচিব ও যুগ্ম-মহাসচিবের পদও চূড়ান্ত করে ফেলেছেন তিনি। ফখরুল ও রিজভী মুক্ত হলেই অন্য পদগুলোও চূড়ান্ত করা হবে।

তবে এ বিষয়ে স্পষ্ট কিছু জানাননি দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান। তিনি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে জানান, দলের পরবর্তী মহাসচিব কে হচ্ছেন তা মূলত জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে উঠে আসবে। তবে আমার মনে হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীরই মহাসচিব হচ্ছেন। কারণ তিনি দলের জন্য অনেক কাজ করেছেন এবং করেও যাচ্ছেন। কিন্তু নিশ্চিতভাবে বলতে পারবো না যে, তিনিই মহাসচিব হচ্ছেন। আবার হওয়ার সম্ভনাটাই বেশি। [Adverts]

এদিকে এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান জানান, বেগম খালেদা জিয়া ব্যক্তিগতভাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পছন্দ করেন। তাই মহাসচিব হওয়ার সম্ভবনা মির্জা ফখরুলেরই বেশি রয়েছে।

প্রসঙ্গত, ২০১১ সালে ১৬ মার্চ মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুর পর ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দল চালাচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেশ কয়েকবার তাকে ভারমুক্ত করার গুঞ্জন উঠলেও তা সত্যি হয়নি।