ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / পাসপোর্ট অফিসে ছাত্রলীগের হামলা-ভাঙচুর

পাসপোর্ট অফিসে ছাত্রলীগের হামলা-ভাঙচুর

মাগুরা আঞ্চলিক পাসপোর্ট অফিসে নতুন পাসপোর্টের আবেদন ফরম জমা দেয়া নিয়ে হামলা-ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় উপ পরিচালক সাজ্জাদ হোসেনসহ দু’কর্মকর্তা আহত হয়েছেন। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।

আঞ্চলিক পাসপোর্ট অফিসে উপ পরিচালক সাজ্জাদ হোসেন অভিযোগ করেন, রোববার দুপুরের দিকে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সস্পাদক সোহরাব হোসেন সবুজ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন, তানভির নামে ওপর একজনের নেতৃত্বে ৪/৫ জন ছাত্রলীগ নেতাকর্মী পাসপোর্ট অফিসে আসেন। এ সময় তারা আছাদ হোসেন নামে এক ব্যক্তির পাসপোর্টের নতুন আবেদন ফরম জমা দিতে চান।
কিন্তু আবেদনকারী নিজে উপস্থিত না থাকায় নিয়ম অনুযায়ী এটি জমা নেয়ার ব্যাপারে অপারগতা প্রকাশ করলে তারা ক্ষিপ্ত হয় ও অফিসে হামলা-ভাঙচুর করে। এতে তিনি নিজে ও রেকর্ড কিপার কবির হোসেন আহত হন।
এ ছাড়া ঘটনার ছবি তোলার সময় ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসেন মাছরাঙা টেলিভিশনের মাগুরা প্রতিনিধি আবু বাসার আখন্দের উপর চড়াও হয়ে তার ক্যামেরা কেড়ে নিতে উদ্যত হয়। এই পরিস্থিতিতে পুলিশে খবর দেয়া হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
অন্যদিকে ছাত্রলীগ নেতা সোহরাব হোসেন সবুজসহ অন্যরা জানান, সকালে তারা তাদের এক বন্ধুর নতুন পাসপোর্টের আবেদন ফরম জমা দিতে গেলে সেখানে দালালরা বাধা দেয়। কারণ, গোটা পাসপোর্ট অফিস একটি দালাল সিন্ডিকেটের কাছে জিম্মি। এ কারণেই দালালরা ফরম জমা দিতে গেলে তাদের বাধা দেয় ও মারধর করে। এ সময় তারা নিজেরা অফিসের আসবাবপত্র ভাঙচুর করে পুলিশে খবর দেয়।
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন রায় জানান, আহত পাসপোর্ট কর্মকর্তা ও রেকর্ড কিপারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ সাপেক্ষে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।