ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ৭ সুনির্দিষ্ট দাবিতে এবারের ৭২ ঘন্টার হরতাল

৭ সুনির্দিষ্ট দাবিতে এবারের ৭২ ঘন্টার হরতাল

সংলাপসহ অন্যান্য বিষয়ের সঙ্গে বিএনপি দলীয় জোটের এবারের হরতালে যুক্ত হয়েছে মধ্যবর্তী নির্বাচনের দাবি। এছাড়া ক্রসফায়ারের নামে দেশব্যাপী নেতাকর্মীকে হত্যা, পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেপ্তার এবং গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবিতে বিএনপি দলীয় জোট ৭২ ঘন্টার হরতাল ডেকেছে।

গণমাধ্যমে পাঠানো শুক্রবার রাতে এক দীর্ঘ বিবৃতিতে সালাহ উদ্দিন বলেছেন, ক্রসফায়ারের নামে দেশব্যাপী নেতাকর্মীকে হত্যা, পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতার, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতা ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে এ হরতাল আহ্বান করা হয়েছে।
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বিবৃতিতে বলেন, একতরফা প্রহসনের নির্বাচনের মাধ্যমে গদি দখলকারী অবৈধ, দস্যু সরকার জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রত্যাখ্যাত হয়ে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য গণহত্যা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ নামের এ জনপদের মানবতার শত্রু, গণতন্ত্র হত্যাকারী নব্য বাকশালের রূপকার শেখ হাসিনার একক কর্তৃত্বে ও নেতৃত্বে ভয়াবহ দুর্নীতি, দুঃশাসন, দলীয়করণ, দমন-পীড়ন, অত্যাচার-নির্যাতন ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশের আপামর জনসাধারণের আজ নাভিশ্বাস উঠেছে। ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী সন্ত্রাসী ও দলীয়করণকৃত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কতিপয় সদস্যদের লুটপাটের বিচরণভূমিতে পরিণত হয়েছে প্রিয় স্বাধীন মাতৃভূমি।অাস