ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / সচিবের টেবিলে হাজিরাখাতা : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তোলপাড়

সচিবের টেবিলে হাজিরাখাতা : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তোলপাড়

প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিত্র সোমবার সকালে হঠাৎ পাল্টে যায়। প্রতিদিনের মতো এদিন সকালেও কর্মকর্তা-কর্মচারীদের অনেকে অফিসে এসে পৌঁছেছেন। আবার অনেকে তখনো পৌঁছাতে পারেননি।

সকাল সোয়া ৯টা। সিনিয়র সচিব ড. মোজ্জামেল হক খান বিভিন্ন কক্ষে গিয়ে কর্মকর্তা-কর্মচারীর হাজিরা খাতা নিয়ে এসে তার টেবিলে রাখেন। এ ঘটনার আগে যারা অফিসে উপস্থিত হয়েছেন তাদের অনেকেও ততক্ষণে হাজিরা খাতায় স্বাক্ষর করেননি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, চলমান হরতাল-অবরোধ ও রাজনৈতিক সহিংসতার প্রভাব মন্ত্রণালয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনেকে সময় মতো কর্মস্থলে উপস্থিত হন না। এ খবরের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজ্জামেল হক খান সোমবার অনুপস্থিত ও দেরিতে আসা ব্যক্তিদের তথ্য সরেজমিনে জানতে চেষ্টা করেন।

ঘটনাস্থলে উপস্থিত এ প্রতিবেদক দেখেছেন, সকাল সোয়া ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজ্জামেল হক খান তার কক্ষ থেকে বেরিয়ে কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন কক্ষে যান। সেখান থেকে হাজিরা খাতাগুলো নিয়ে সচিব তার রুমে চলে আসেন। এ খবর ‍মুহূর্তেই বিভিন্ন মহলে পৌঁছে যায়। আশপাশের সকল কর্মকর্তা অফিসে উপস্থিত হন। কিন্তু সচিব ততক্ষণে তার কক্ষে চলে গেছেন। এরপরই সচিবের কক্ষের সামনে দেখা যায় অনেক কর্মকর্তা দাঁড়িয়ে আছেন। তাদের মধ্যে অফিস সহকারী থেকে উপ-সচিবও ছিলেন।

এ বিষয়ে ড. মোজাম্মেল হক খান বলেন, অফিসের অভ্যন্তরীণ বিষয়ে কোনো কথা বলব না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, কর্মকর্তা-কর্মচারীদের হরতাল-অবরোধে গড়হাজিরের বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছেন সচিব। তার কাছে গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করতে গেলে দেরির কারণ জানতে চেয়েছেন। সঠিক সময়ে উপস্থিত হওয়ার জন্য বলে দিয়েছেন।