ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / খালেদাকে দেখলে মনে হবে না যে চারদিন আগে সন্তান মারা গেছে : মতিয়া

খালেদাকে দেখলে মনে হবে না যে চারদিন আগে সন্তান মারা গেছে : মতিয়া

পুত্র মারা গেলেও সাজ-সজ্জায় কলেজ গার্ল, কলেজ গার্ল ভাব নিয়ে চলছেন খালেদা জিয়া। তার সাজ-সজ্জা দেখে মনে হবে না তার সন্তান চারদিন আগে মারা গেছে। রোববার জাতীয় সংসদে কথাগুলো বলেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

মতিয়া চৌধুরী পূত্র মারা যাওয়ার পর সহানুভুতি জানাতে যাওয়া প্রধানমন্ত্রীকে ফিরিয়ে দেয়ার সমালোচনা করে বলেন, এর মাধ্যমে তিনি একটা ‘ব্যাডাগিরি’ দেখিয়েছেন। তিনি বলেন, আমরা টিভিতে দেখেছি, কোকোর লাশ যখন এসেছে তখন খালেদা জিয়া দোতলা থেকে নামেননি। তিনি নিচে নামলেন বেশ কিছুক্ষণ পরে। খালেদার উদ্দেশ্যে তিনি বলেন, আপনি তো মা। আপনার তো গেট ধরে দাঁড়িয়ে থাকার কথা। আপনি আপনার সন্তানের বেলায় যা করছেন অন্যের সন্তানের বেলায়ও তাই করছেন। আর এ কারণেই পেট্রোল বোমা দিয়ে দেশের মানুষকে পুড়িয়ে মারছেন।
ড. কামালদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের সময়ের শাড়ীর রঙের সমালোচনা করে মতিয়া চৌধুরী বলেন, আমি এটা ভাবিনি। ছেলের মৃত্যুর ৪/৫দিন পরে সেই গঙ্গা-যমুনা শাড়ি পড়বেন এটা ধারণার বাইরে। বাংলাদেশের প্রেক্ষাপটে এটা একটা অসম্ভব কাজ। অথচ সেটিই তিনি করলেন।
তিনি খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, আপনাদের পরাজয় হবে সেই ১৬ ডিসেম্বরের মতোই। এদেশের মানুষ জয়ী হবে ইনশাআল্লাহ।
জামাতের প্রসঙ্গ তুলে বলেন, যাদের কথায় নাচতেছেন তারা কলার ছোড়ার মতো একদিন আপনাকেও ফেলে যাবে। একদিন জানজুয়াও আপনাকে ছেড়ে গিয়েেিছলেন। সুতার টান পড়লেও তারাও ছেড়ে যাবেন। তিনি বলেন, অমানুষ জানোয়ারের কাছে আপিলের কোন দাম নেই। আজ দাবি উঠেছে কঠোর ব্যবস্থা নেয়ার। আমরা জনমতকে উপেক্ষা করতে পারিনা। অবশ্যই আইনের মধ্যে ব্যবস্থা নেবো। তিনি বলেন, দেশে সংকট আছে এটা অস্বীকার করবো না। তবে রাষ্ট্রযন্ত্র সচল আছে এটাও অস্বীকার করার সুযোগ নেই।