ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

imageপ্রধানমন্ত্রীর উদ্যোগের পরও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিলুপ্ত ছাত্রলীগের বগিভিত্তিক দু’গ্রুপের সংঘর্ষে দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এদের মধ্যে একজন হাসপাতালে আনার পর মারা যান।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে চবির শাহজালাল হলে এ ঘটনা ঘটে।
জানা গেছে, নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীর অনুসারী চবি ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক ‘ভিএক্স’ ও ‘সিএসপি’ গ্রুপের মধ্যে ইভটিজিং করাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দু’পক্ষের গোলাগুলিতে সিএসপি গ্রুপের তাপস ও রিমন নামে দুই ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধ হন। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসা হয়। এর মধ্যে একজনের মৃত্যু হয়।
হাটাহাজারী থানার ওসি মোহাম্মদ ইসমাইল  বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’
এর আগে চট্টগ্রামে এসে গত ১২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তা দ্রুত নিরসন করতে মহিউদ্দিন চৌধুরী ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে নির্দেশ দিয়েছিলেন। পরে মহিউদ্দিনের বাসায় পুলিশ প্রশাসন ও চবি ছাত্রলীগের নেতাদের উপস্থিতিতে একটি সমঝোতা বৈঠক হয়। সেখানে শান্তিপূর্ণ অবস্থান নেয়ার ঘোষণা দিলেও কয়েক দিনের মধ্যে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ নেতাকর্মীরা।

 

image