ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / চট্টগ্রাম নগর পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়ু হাতে শরীক হলো পুলিশ

চট্টগ্রাম নগর পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়ু হাতে শরীক হলো পুলিশ

ctg police২৪ অক্টোবর ২০১৪: চট্টগ্রামে নগর পরিচ্ছনতা অভিযানের অংশ হিসেবে ঝাড়ু হাতে রাস্তায় নেমেছেন নগর পুলিশের (সিএমপি) উর্ধ্বতন কর্মকর্তা থেকে অধস্তনরা। বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে সড়কে ময়লা পরিষ্কার করছে তারা। পুলিশের এই পরিচ্ছন্নতা অভিযানে ঝাড়ু হাতে নেতৃত্ব দিচ্ছেন খোদ সিএমপি কমিশনার আব্দুল জলিল মণ্ডল।

শুক্রবার সকাল ১০টা জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গনে থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় পরিচ্ছন্নতা অভিযান।

সকাল সাড়ে সাড়ে ১১টা পর্যন্ত প্রায় দেড়ঘণ্টার এই অভিযানে প্রায় এক হাজার পুলিশ অংশ নেয় বলে জানিয়েছেন নগর পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা) মনি কুসুম দেওয়ান।

তিনি বলেন, পরিচ্ছন্নতা অভিযানে নগরীর বিভিন্ন থানা, ডিবি, এসবি, ট্রাফিকের প্রায় এক হাজার পুলিশ সদস্য অংশ নিয়েছে। প্রথম দিনের আমরা জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গন, মোহাম্মদ আলী সড়কের প্রবেশ মুখ থেকে ইস্পাহানী মোড় এবং সেখান থেকে কাজীর দেউড়ি হয়ে আলমাস সিনেমা হল পর্যন্ত সড়ক ও এর ফুটপাতের ময়লা পরিষ্কার করেছি। এ ধরণের অভিযান প্রতি শুক্রবার অব্যাহত রাখার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে বলে জানান নগর পুলিশের এই কর্মকর্তা।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা) মো. হাছান চৌধুরী বলেন, নগরবাসীর অভিযোগ, সড়কে পর্যাপ্ত ডাস্টবিন নেই যার কারণে তারা যেখানে সেখানে ময়লা ফেলতে বাধ্য হচ্ছেন। আমরা সিটি কর্পোরেশনের সঙ্গে পরবর্তী কোন বৈঠকে এ ব্যাপারে আলাপ করবো।