ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / কিংবদন্তী বক্সার মোহাম্মদ আলীর অবস্থা সংকটাপন্ন

কিংবদন্তী বক্সার মোহাম্মদ আলীর অবস্থা সংকটাপন্ন

ali_versus_sonny_liston১৩ অক্টোবর ২০১৪: এক সময় বক্সিং রিংয়ে যিনি দাঁপিয়ে বেড়াতেন। যার মুষ্টিযুদ্ধ দেখার জন্য তাবৎ দুনিয়ার স্যাটেলাইট টিভি আর জোয়ার ঘরে এক ধরনের স্নায়ুযুদ্ধ চলতো। যাকে কেন্দ্র করে মিলিয়ন মিলিয়ন ডলারের ব্যবসা পাতিয়ে বসতেন ব্যবসায়ীরা। তিন তিনবারের হেভি ওয়েট চ্যাম্পিয়ন সেই মোহাম্মদ আলী এখন গুরুতর অসুস্থ।

এতোটাই অসুস্থ যে তিনি এখন ঠিকমতো কথাও বলতে পারছেন না। রিংয়ে মোহাম্মদ আলী কতো উৎফুল্ল ও চিৎকার দিয়ে উঠতেন। সে সময়কার মুষ্টিযুদ্ধ যারা দেখেছেন, তাদের স্মৃতিতে এখনো উজ্জ্বল মোহাম্মদ আলীর সেই ছন্দময় ও যাদুকরী মুষ্টিযুদ্ধের কলা কৌশলীতে। বলা যায় বক্সিংকে তিনিই আধুনিক এক উন্নত শিল্প নিয়ে আসেন।
বক্সিং কিং মোহাম্মদ আলীর অবস্থা সংকটাপন্ন

৭২ বছর বয়স্ক লিজেন্ডারি এই মুষ্টিযোদ্ধা বর্তমানে পার্কিনসন রোগে ভোগছেন। তিনি চলাফেরা ও কথা বলতে খুব কষ্ট অনুভব করেছেন। হলিউডের বিখ্যাত প্রিমিয়ার যা তার নিজেali1র জীবনী ভিত্তিক সেই প্রিমিয়ারে তিনি উপস্থিত হতে পারেননি অসুস্থতার জন্য। মোহাম্মদ আলীর ভাই রহমান বলেন, আমি আমার ভাইয়ের সঙ্গে কথা বলতে সক্ষম হইনি, কারণ তিনি অসুস্থ, তিনি খুব কমই কথা বলতে সক্ষম। মেয়ে মরিয়ম বলেন, তিনি এখনো ছবিটি দেখেন নি, তবে আমি এখন দেখলাম এবং আমি খুব এক্সাইটেড। আমি জানি তিনি এটা খুব পছন্দ করবেন। ছবি দেখে তিনি হাসবেন, তিনি কাঁধবেন। ক্লেয়ার লুইসের পরিচালনায় আই এম আলি ইন হলিউড এই ছবিটি মোহাম্মদ আলীর জীবনী ভিত্তিক। যুক্তরাজ্যে ২৮ নভেম্বরে এ ছবিটি মুক্তি পাবে।

aliউল্লেখ্য, মোহাম্মদ আলীর ছেলে আলী জুনিয়র গত জানুয়ারি মাসে সংবাদ এক সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন তার বাবার অবস্থা খুবই সংকটাপন্ন। তিনি সার্ভাইভ করবেন কিনা তাতে তিনি সন্দিহান। আলী জুনিয়র আরো জানিয়েছিলেন, তাদের প্রার্থনায় এবং সকলের কাছে আবেদন রেখেছিলেন, তাদের একটাই চাওয়া তাদের বাবা যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। মোহাম্মদ আলীর আরেক মেয়ে হানা জানালেন, এই মাসের শেষের দিকে তার নিজের বাড়ি অ্যারিজোনাতে তার বাবাকে তিনি এই ছবিটি দেখাবেন।