ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / যুক্তরাজ্য বিএনপির ইফতার মাহফিলে অতিথিদের প্রতি চরম অবহেলা প্রদর্শন !! নেতাকর্মীদের হট্রগোলে বিব্রত তারেক রহমান

যুক্তরাজ্য বিএনপির ইফতার মাহফিলে অতিথিদের প্রতি চরম অবহেলা প্রদর্শন !! নেতাকর্মীদের হট্রগোলে বিব্রত তারেক রহমান

যুক্তরাজ্য বিএনপির ইফতার মাহফিলে অতিথিদের প্রতি চরম অবহেলা প্রদর্শন !! নেতাকর্মীদের হট্রগোলে বিব্রত তারেক রহমান
Tarek-rahman_UK-BNP

. দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে খসরুজ্জামান খসরু বহিস্কার!
.“মালেক সাহেব, দেখেন তো ওখানে কি হয়েছে”
. একটি অনুষ্ঠানও তো ঠিক মতো করতে পারলেন না
. একি প্লেটে ৩ জন করে ইফতার ভাগাভাগি
. দোয়া দীর্ঘায়িত করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা
. বেকারত্ব ৩ কোটি থেকে ৩০ লক্ষে নামিয়ে আনার অঙ্গিকার

ইব্রাহিম খলিল : যুক্তরাজ্য বিএনপি আয়েজিত ইফতার মাহফিলে পবিত্র বোখারী শরিফের হাদীসের উদ্বৃতি দিয়ে বক্তব্যের শুরুতেই শান্তি ও সম্প্রিতির কথা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। কিন্তুু পুরো অনুষ্ঠানজুরেই নেতাকর্মীরা ছিলেন উঙ্খৃল ও মারমুখী। সংযমের মাস রমজানে বিএনপির নেতাকর্মীরা নিজের মধ্যে হাতাহাতি ও চরম বিশৃঙ্খলতা প্রদর্শন করেছেন নিজ দলের এই প্রভাবশালী নেতার সামনে। সিনিয়র নেতারা বার বার হস্তক্ষেপ করার পরও বিশৃঙ্খলা ঠেকাতে ব্যর্থ হন। এমন পরিস্থিতিতে ইফতার পার্টিতে আগত কমিউনিটির সুধিজনদের সামনে বিব্রতকর পরিস্থিতিতে পড়েন খোদ তারেক রহমান। গত ১৫ জুলাই মঙ্গলবার মধ্য ল-নের সিটি প্যাভলিয়নে যুক্তরাজ্য বিএনপি আয়োজন করে এই ইফতার মাহফিল। এতে বিএনপি নেতাকর্মী ছাড়াও আমন্ত্রন জানানো হয় কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার বিশিষ্টনদের। বিকেল প্রায় সাড়ে ৭টায় অনুষ্ঠান শুরু হলে একে একে বক্তব্য রাখেন সিনিয়র নেতৃবৃন্দ। বিকেল প্রায় ৮টায় বক্তব্য শুরু করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তারেক রহমান। তারেক রহমান তার বক্তব্য শুরুর একটু পরেই পুরো হলে শুরু হয় বিশৃঙ্খলা।  হট্রগোলে জরিয়ে পড়েন নেতাকর্মীরা। এমন অবস্থায় নিজের বক্তব্য থামিয়ে বার বার নেতাকর্মীদের শান্ত থেকে বক্তব্য শুনার আহবান জানান তারেক রহমান। এমন অবস্থায় হলের সাউন্ড সিস্টেম কাজ না করার কারনে পিছনের সারিতে বসা নেতাকর্মীরাও বক্তব্য শুনতে না পেরে হই হুল্লুর করতে থাকেন। এক পর্যায়ে বিকেল প্রায় ৯টায় কথা কাটাকাটির রেশ ধরে দলের মধ্য সারির কয়েকজন নেতাকর্মী জড়িয়ে পড়েন হাতাহাতিতে। এই হাতাহাতির রেশ ধরে দফায় দফায় চলতে থাকে ধাওয়া পাল্টা ধাওয়া। বিব্রতকর পরিস্থিতির শিকার তারেক রহমান এসময় মঞ্চে থাকা যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদককে ভাৎসনা করেন চরম অব্যবস্থাপনার জন্য তিনি এসময় তাদের উদ্দেশ্যে বলেন ’’ আপনারা এখন পর্যন্ত একটি অনুষ্ঠান ও তো ঠিক মতো করতে পারলেন না ‘‘। এ সময় তারেক রহমান যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক এম এ মালেক- কে পরিস্থিতি শান্ত করতে হস্তক্ষেপ করার আহবান জানিয়ে বলেন‘ ‘‘মালেক সাহেব, দেখেন তো ওখানে কি হয়েছে ”। একি সময় পাশে থাকা সিনিয়র এক নেতার উদ্দেশ্যে বলেন “সিনিয়র হয়ে গেছেন, কোন কাজ তো ভালো মতো করতে পারেন না”

এক পর্যায়ে সকল প্রচেষ্ঠা যখন ব্যর্থ হতে থাকেন তখন ইফতার পূর্ববর্তী দোয়া দীর্ঘায়িত করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্ঠা করা হয়।
এদিকে পুরো অনুষ্ঠানে সবচেয়ে অবহেলার শিকার হন বাংলা মিডিয়ার সাংবাদিকরা। সাংবাদিকদের নির্ধারিত চেয়ার দখল করে বিএনপির নেতাকর্মীরা বসে পড়লে দাড়িঁয়ে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে হয়েছে। এমনকি কয়েকজন সাংবাদিকের পেশাগত কাজেও বাধা-প্রদান করেছেন বিএনপির উশৃঙ্ঘল নেতাকর্মীরা। অনেকে ইফতার না পেয়ে একি প্লেটে ৩ জন করে ভাগাভাগি করে ইফতার করতে হয়েছে। চেয়ার না পেয়ে দাড়িয়ে ও মেঝেতে বসে ইফতার করতে হয়েছে সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দকে। অথচ বিএনপির নেতাকর্মীরা ঠিকই তাদের আসনে বসে ইফতার সেরেছেন। দাওয়াত করে এনে এমন অবহেলা প্রদর্শনের কারনে উপস্থিত অনেকেই বিরুপ প্রতিক্রিয়া দেখিয়েছেন। কয়েকজন প্রবীণ কমিউনিটি নেতা ও বিএনপির রাজনীতি পছন্দ করেন এমন বিশিষ্ট ব্যক্তিরা পরিস্থিতি খারাপ দেখে ও জায়গা না পেয়ে ইফতারের পূর্বেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এদিকে যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সেক্রেটারী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ভাবমূর্তি ক্ষূন্ন করায় বিএনপির কার্যনির্বাহী কমিটির বৈদেশিক ত্রাণ ও কল্যাণ সম্পাদক খসরুজ্জামান খসরুকে দলের সকল পদ ও পদবী থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এদিকে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বাংলাদেশের
আগামী চ্যালেঞ্জগুলো মোকাবেলায় শিক্ষা, কৃষি, জনশক্তি রপ্তানী ও অবকাটামো উন্নয়নে দারুন রুপরেখা দিয়েছেন। ৩৫ মিনিটের অত্যন্ত গুরুত্বপূর্ন বক্তৃতায় তিনি নেতাকর্মীদের সামনে তুলে ধরেছেন তার ভাবনা ও সুদুর প্রসারী চিন্তা চেতনার কথা। দেশের সকল মানুষকে যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধ হয়েই আগামী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহবান জানান। ধ্বংসস্তূপের মধ্য থেকেও একটি উৎপাদনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
দেশের সকল ক্ষেত্রে বর্তমান সরকারের চরম অব্যবস্থাপনার কথা উল্লেখ করে ক্ষমতায় গেলে দেশের মোট বেকারত্ব ৩ কোটি থেকে ৩০ লক্ষে নামিয়ে আনার অঙ্গিকার করেন। এছাড়াও মেধাবীদের দেশের কল্যানে কাজে লাগাতে সরকারী কোঠা ৫ ভাগে নামিয়ে আনার ঘোষনা দেন।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ব্যারিস্টার হাসনাত হোসেন এমবিই, কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. এম এ মালেক, যুক্তরাজ্য বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাবেক এমপি নাজিমুদ্দিন আলম, ইউরোপ ভিত্তিক প্রবাসী বাংলাদেশীদের সংগঠন সিটিজেন মুভমেন্টের আহবায়ক এম এ মালেক এবং যুক্তরাজ্য বিএনপির সিনিয়র নেতারা। সভায় আরও বক্তব্য দেন যুক্তরাজ্য বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির ভাইস প্রেসিডেন্ট আখতার হোসেন, ছাত্র বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন জাহিদ এবং ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল মুকিত খান।