ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / লন্ডনে বসে গণঅভ্যুত্থানের চিন্তা করলে হবে না: হানিফ

লন্ডনে বসে গণঅভ্যুত্থানের চিন্তা করলে হবে না: হানিফ

 

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়ার কুখ্যাত সন্তান তারেক রহমান ও বাবর হাওয়া ভবনে বসে শেখ হাসিনাকে হত্যার যে নীল নকশা করেছিলেন তার অনুসারীরা গণঅভ্যুত্থানের কথা বলে। লন্ডনে বসে গণঅভ্যুত্থানের চিন্তা করলে হবে না।

তিনি বলেন, যারা পাকিস্তানের এজেন্ট, যারা ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে হত্যার পেছনে জড়িত। যারা জাতির পিতার হত্যকারীদের বিচার না করে বিদেশে পালিয়ে যেতে সহযোগিতা করেন, তাদের মুখে গণঅভ্যুত্থানের কথা মানায় না।

সোমবার (২৩ আগস্ট) বেলা ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ছোড়া গ্রেনেড হামলার প্রতিবাদে ও নিহত শহীদদের স্মরণে সিলেট মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাহবুব-উল আলম হানিফ।

হানিফ বলেন, গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার রায় দ্রুত কার্যকর করা হবে। শিগগিরই ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১৯ জনকে ফাঁসির কাষ্ঠে ঝুলানো হবে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহর মেহেরবানিতে তিনি বারবারই নতুন জীবন পান। বঙ্গবন্ধুর সোনার বাংলায় বিএনপি-জামায়াতের মদদপুষ্ট কোনো জঙ্গিগোষ্ঠীর স্থান হতে পারে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ১৫ আগস্ট, ১৭ আগস্ট ও ২১ আগস্টের মতো আর কোনো নারকীয় ঘটনা বাংলার মাটিতে জন্ম দেওয়ার সুযোগ দেয়া হবে না। যদি এ ধরনের ঘটনার চিন্তা করা হয় ও সাহস দেখানো হয়, তাহলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তা শক্ত হাতে প্রতিহত করবে। মনে রাখবেন, এটা ১৯৭৫ সাল নয়, এটা ২০২১ সাল।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত) আহমদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ আজাদ ডন, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান প্রমুখ।