ব্রেকিং নিউজ
Home / বিনোদন / ‘জাস্টিস ফর পরীমণি’

‘জাস্টিস ফর পরীমণি’

সামাজিক সচেতনায় তারকা শিল্পীরা ঝাঁপিয়ে পড়তে দেখা যায় সোশ্যাল মাধ্যমে। এমনটি সামাজিক নানা অসঙ্গতির বিষয়েও নানা সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব দেখা যায় তাদের। তবে পরীমণির বোট ক্লাবের ঘটনায় সেই ধারাবাহিকতায় খানিক ভাটা পড়ে। প্রতিবাদ করছেন অনেকেই, তবে সেটি চোখের পড়ার মতো ছিলো না বলেই দাবি বিশ্লেষকরা। তবে সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘জাস্টিস ফর পরীমণি’ ক্যাম্পেইন চালু করেছিলেো অনেকেই। শোবিজের কতিপয় তারকার বাইরে ফেসবুকে সাধারণ মানুষরা বিচার চাইছিলেন পরীমণির জন্য।

সে ঘটনায় পরীমণি ছিলেন ‘ভিকটিম’। কিন্তু তার রেশ ফুরানোর আগেই সম্প্রতি র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে ঢাকাই ছবির এ আলোচিত নায়িকা। এবার আসামী পরীমণি। গত ৪ আগস্ট চার ঘন্টা অভিযান চালিয়ে নিজ বাসা থেকে আটক করা হয় পরীমণিকে। আটকের পর র‌্যাব জানায়, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার বাসায় অভিযান চালানো হয় এবং বিপুল পরিমান মাদকসহ আটক করা হয় পরীমণিকে। পরে মাদক মামলা করা হয় তার নামে। কিন্তু আটকের সপ্তাহ পার হলেও পরীমণির অপরাধের কোনো প্রমাণ সে রকম ভাবে পাওয়া যায়নি। কিন্তু দুই দফা রিমান্ডে নেওয়া হয় তাকে।

পরীমণির আটকের পর গেলো সপ্তাহ পরীমণির বিপক্ষে দাঁড়াতে দেখা গেছে অনেককে। এমনটি সিনেমার শিল্পীদের সংগঠন চলচ্চিত্র শিল্পী সমিতিও অপরাধ প্রমাণের আগেই তার সদস্যপদ স্থগিত করে সংবাদ সম্মেলন করে।

কিন্তু এবার পরীর পক্ষে কথা বলতে শুরু করেছে অনেকেই। জানাতে শুরু করেছে প্রতিবাদ। অনেকে ফেসবুকে দেশের একজন তারকার বাসায় হুট করে এভাবে অভিযান চালিয়ে গ্রেপ্তার নিয়েও সমালোচনা করছেন। মানবিধকার কর্মীরা গণমাধ্যমে পরীমণির সঙ্গে অন্যায় হচ্ছে বলে লিখছেন কলাম।

বোধবার থেকে ফেসুবকে ‘জাস্টিস ফর পরীমণি’ লেখা পোস্টার শেয়ার করে অনেকেই প্রতিবাদ করছেন এ ঘটনার। বৃহস্পতিবার পরিচালক ইস্পাহনি আরিফ জাহানের ফেসবুক ওয়ালে এমন পোস্টার দেখা গেছে। তার আগে দেশের প্রখ্যাত গীতিকবি ও সুরস্রষ্টা প্রিন্স মাহমুদ পরীমণিকে নিয়ে এভাবে টানা হ্যাঁচড়া না করতে অনুরোধ জানান। পাশাপশি তিনি বলেন,যে টুকু অন্যায় সে করেছে তার থেকে অনেক অনেক বেশি শাস্তি সে পেয়ে গেছে। এবার একটু দয়া করেন। আর যদি এখনো মনে হয় তার শাস্তি হয় নাই তবে তিন্নির মতো কাচপুর ব্রিজের উপর থেকে বস্তায় বেঁধে ছুড়ে ফেলে দেন অথবা তাকে মাটিতে অর্ধেক পুতে পাথর নিক্ষেপ করে মেরে ফেলেন। তাও প্রতিদিন এমনভাবে টানা হ্যাঁচড়া করে এমন অপমান একজন সংস্কৃতি কর্মী হিসেবে আর নিতে পারছি না।’

গণমাধ্যমে প্রকাশিত এক কলামে সম্প্রতি কান থেকে ফেরা রেহানা মরিয়ম নূর’ খ্যাত অভিনেত্রী আজমেরি হক বাঁধন বলেন, পরীমনির ঘটনা পুরুষতান্ত্রিক সমাজের বহিঃপ্রকাশ। কলামে বাঁধন লিখেন, পরীমণির ক্ষেত্রে মিডিয়া ট্রায়ালের মাধ্যমে যা করা হচ্ছে সেটা নেক্কারজনক। এটাই সমাজের আসল চেহারা। এই মিডিয়া ট্রায়ালের কোনো দরকার ছিল না। আমি যদি কোনো অপরাধ করে থাকি, তবে প্রথমে প্রমাণ, এরপর বিচার, শাস্তি।

এদিকে পরীমনির জন্য প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আহ্বান করেছেন শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবিন আহসান নামের একজন। ফেসবুকেএক পোস্টে তিনি লিখেন, আমি আসলে ২০ জন সাহসী মানুষ চাই শনিবার প্রেস ক্লাবের সামনে। যারা বলতে মেয়েটার প্রতি অন্যায় হচ্ছে…!

এদিকে কবি জগদীশ বড়ুয়া পার্থ নামের একজন আজ পরীমণির মুক্তি চেয়ে মানবন্ধন করছেন প্লেসক্লাবের সামনে। সে মানবন্ধনের ছবি ফেসবুকেও ছড়িয়ে পড়েছে।

অন্যদিকে অভিযানের নামে নায়িকা ও মডেলদের চরিত্রহনন ও সম্ভ্রমহানি বন্ধ, ক্যাসিনো-মাদক ব্যবসা ও পর্নোগ্রাফির পৃষ্ঠপোষক মাফিয়া গডফাদারদের গ্রেফতার ও বিচার করার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। সেখানে নেতারা বলেন, জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে নায়িকা পরীমণি ও অন্যান্য মডেলসহ নারীদের চরিত্রহনন, সম্ভ্রমহানি ও নানা কল্পকাহিনী ছড়ানো হচ্ছে।