ব্রেকিং নিউজ
Home / সিলেট / সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৬ জনের মৃত্যু

সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৬ জনের মৃত্যু

 

 

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সিলেটের ১৩ জন, হবিগঞ্জের ২ জন ও মৌলভীবাজারে ১ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে ৭৭৭ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৬৭ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয়েছে ৭৫৮ জনের। শনাক্তের হার ৩৮ দশমিক ৫৪ শতাংশ। এর আগে গত রোববার ২৪ ঘণ্টায় বিভাগে সর্বোচ্চ ৯৯৬ জনের করোনা শনাক্তের রেকর্ড করা হয়েছিল।

আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এ সব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেটে ৪৬৫ জন, সুনামগঞ্জে ৫১ জন, হবিগঞ্জে ৫১ জন ও মৌলভীবাজারে ১৯১ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ২১৯। তাঁদের মধ্যে সিলেটের ২৭ হাজার ৫৮৫ জন, সুনামগঞ্জের ৫ হাজার ৫১৩ জন, হবিগঞ্জের ৫ হাজার ৩০০ জন ও মৌলভীবাজারের ৬ হাজার ২২১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ১৬ জন। বিভাগে মারা যাওয়া ৭৭৭ জনের মধ্যে সিলেটের ৬২২ জন, সুনামগঞ্জের ৫৫ জন, হবিগঞ্জের ৩৮ জন ও মৌলভীবাজারের ৬২ জন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ২৭৫ জন সুস্থ হয়েছেন। তাঁদের মধ্যে ১৬০ জন সিলেটে, ৫৪ জন সুনামগঞ্জে, ২১ জন হবিগঞ্জে ও ৪০ জন মৌলভীবাজারের বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৫০১।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৭৩। তাঁদের মধ্যে ৩৪৩ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫৫ জন, হবিগঞ্জে ৪৮ জন ও মৌলভীবাজারে ২৭ জন।