ব্রেকিং নিউজ
Home / সিলেট / ‌সিলেটে করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু

‌সিলেটে করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু

 

সিলেট বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ১০ জন, সুনামগঞ্জের ৩ ও হবিগঞ্জের ১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় এটিই বিভাগে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে ১৮ জুলাই বিভাগে করোনায় আক্রান্ত হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়। বিভাগে মোট মৃত্যুর সংখ্যা বর্তমানে ৬৩১।

এদিকে গত ২৪ ঘণ্টায় একই সময়ে ১ হাজার ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ শতাংশ। বিভাগে মোট শনাক্তের সংখ্যা ৩৬ হাজার ২১০। আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলায় রয়েছেন ২৪৯ জন, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ১৪৬ ও মৌলভীবাজারে ৬২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ৪২৪ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে ২৯৬ জন সিলেট জেলার বাসিন্দা। এ ছাড়া, ৬৫ জন সুনামগঞ্জের, ৩৫ জন হবিগঞ্জের ও ২৮ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৪৩।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৭৯। এর মধ্যে ২৬৩ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫৬ জন, হবিগঞ্জে ৩০ ও মৌলভীবাজারে ৩০ জন।