ব্রেকিং নিউজ
Home / সিলেট / সিলেটে লকডাউনের দ্বিতীয় দিনে সর্বমোট ৩০৩ মামলা ও সোয়া ২ লাখ টাকা জরিমানা

সিলেটে লকডাউনের দ্বিতীয় দিনে সর্বমোট ৩০৩ মামলা ও সোয়া ২ লাখ টাকা জরিমানা

 

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও কঠোর ছিল সিলেটের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন।

এমন বাস্তবতায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সিলেট জেলা ও মহানগর এলাকায় শুক্রবার সকাল থেকে লকডাউন না মেনে অযথা বাইরে ঘোরাফেরার দায়ে ১৮৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ সময় ২ লক্ষ ২৫ হাজার ৫০০টাকা অর্থদন্ড করা হয়।

জানা গেছে, লকডাউন বাস্তবায়নে র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনীর পাশাপাশি মাঠে ছিলেন জেলা প্রশাসনের ৩৩ জন ম্যাজিস্ট্রেট। যারা যথাযথভাবে লকডাউন পালন ও স্বাস্থ্য বিধি অনুসরণ নিশ্চিত করতে সিলেট মহানগর ও সকল উপজেলা পর্যায়ে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন।

এসময় পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় কাজ করেছে।

এদিকে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কর্তৃক বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৯৪টি যানবাহনকে মামলা ও ১১৬টি যানবাহন আটক করা হয়।

এর মধ্যে- ১০টি সিএনজিচালিত অটোরিকশা, ৬৭টি মোটরসাইকেল, ১১টি প্রাইভেটকার, ০৬টি অন্যান্য যানবাহনসহ ৯৪টি যানবাহনে মামলা দেয়া হয় এবং ১৩টি সিএনজিচালিত অটোরিকশা, ৫২টি মোটরসাইকেল, ০৯টি প্রাইভেটকার ও ৪২টি অন্যান্য যানবাহনসহ মোট ১১৬টি যানবাহন আটক করে পুলিশ।

সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (কোভিড-১৯ ও মিডিয়া সেল) শাম্‌মা লাবিবা অর্ণব জানান,যথাযথভাবে লকডাউন পালন ও স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে শুক্রবার সিলেট মহানগর ও সকল উপজেলায় ৩৩ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

লকডাউনের দ্বিতীয় দিনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৮৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এ সময় মোট ২ লাখ ২৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।