ব্রেকিং নিউজ
Home / সিলেট / আজ শুক্রবার সিলেটে করোনা শনাক্তে  আবারও রেকর্ড

আজ শুক্রবার সিলেটে করোনা শনাক্তে  আবারও রেকর্ড

 

সিলেট বিভাগে এক দিনে করোনা শনাক্তের ফের রেকর্ড হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে ৮৭২ জনের নমুনা পরীক্ষা করে ৩০২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৬৩ শতাংশ।

আজ শুক্রবার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বুধবার সিলেট বিভাগে ২৬২ জনের সর্বোচ্চ সংক্রমণ শনাক্তের রেকর্ড করা হয়েছিল। এ নিয়ে বিভাগে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২৬ হাজার ২৮৩ জনের। এ ছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০৩ জন। এই সময়ে করোনায় মারা গেছেন দুজন। তাঁরা সিলেট জেলার বাসিন্দা। বিভাগে এ নিয়ে করোনা সংক্রমিত হয়ে মারা গেলেন ৪৮০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগে শনাক্ত হওয়া ৩০২ জনের মধ্যে সিলেট জেলার ২১৫ জন, সুনামগঞ্জ জেলার ১০ জন, হবিগঞ্জ জেলার ২৫ জন, মৌলভীবাজার জেলার ৫২ জন রয়েছেন। বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২৮৩ জন। এর মধ্যে সিলেটে ১৭ হাজার ৪০৯ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৬ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৭৮১ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৭৭ জন।

এদিকে বিভাগে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৪৮০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৩৯৩ জন, সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন ও মৌলভীবাজার জেলায় মারা গেছেন ৩৫ জন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ৩৭১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাঁদের ৩৪৫ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজারে ১৮ জন চিকিৎসা নিচ্ছেন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম জানান, সিলেট বিভাগে করোনার সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের নতুন রেকর্ড করা হয়েছে। করোনা সংক্রমণ থেকে সচেতন ও সুরক্ষা থাকতে সরকারি বিধিনিষেধ মেনে চলা এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করার আহ্বান জানান তিনি।