ব্রেকিং নিউজ
Home / সিলেট / অনুপ্রবেশের অভিযোগে তামাবিল সীমান্তে নাইজেরিয়ান যুবক আটক

অনুপ্রবেশের অভিযোগে তামাবিল সীমান্তে নাইজেরিয়ান যুবক আটক

 

সিলেটের গোয়াইনঘাট উপজেলার তামাবিল সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে নাইজেরিয়ার এক নাগরিককে পুলিশে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল সোমবার রাত ১০টার দিকে তামাবিল স্থলবন্দর এলাকা থেকে তাঁকে আটক করা হয়। মধ্যরাতে তাঁকে গোয়াইনঘাট থানায় হস্তান্তর করা হয়।

আটক নাইজেরিয়ার নাগরিকের নাম ওনিবুচুকু স্ট্যালি ইজিডাব্লু (৩১)। আজ মঙ্গলবার দুপুরে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র দেব এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্রে জানা যায়, গতকাল রাত ১০টার দিকে তামাবিল স্থলবন্দরের পেছনে বাংলাদেশ-ভারত সীমান্ত পিলারের (নম্বর ১২৭৫) পাশে অবস্থান করছিলেন নাইজেরিয়ার নাগরিক ইজিডাব্লু। খবর পেয়ে বিজিবির তামাবিল বিওপির বিজিবি সদস্যরা সেখানে অবস্থান নেন। এ সময় বৃষ্টি শুরু হলে ওই নাইজেরিয়ান বাংলাদেশে ঢোকেন। বিজিবির উপস্থিতি টের পেয়ে তিনি দৌড়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাঁকে আটক করা হয়। পরে রাতেই তাঁকে গোয়াইনঘাট থানায় হস্তান্তর করে বিজিবি।

গোয়াইনঘাট থানার ওসি পরিমল চন্দ্র দেব বলেন, বাংলাদেশে অনুপ্রবেশের ব্যাপারে ইজিডাব্লুর কাছ থেকে তথ্য নেওয়া হচ্ছে। পাশাপাশি পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।