ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / ২৯ জানুয়ারি ৪৮ ঘণ্টার হরতাল

২৯ জানুয়ারি ৪৮ ঘণ্টার হরতাল

62362_1দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনের প্রথম দিনটিকে কালো দিবস আখ্যায়িত করে ২৯ জানুয়ারি সারা দেশে ৪৮ ঘণ্টার হরতালের কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ১৮-দলীয় জোট।

গতকাল সোমবার রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে তার গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত জোটের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জোটের এক নেতা জানান।

কাল বুধবার বিএনপির চেয়ারপারসন এবং জোট নেত্রী খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচির ঘোষণা করবেন। পাশাপাশি ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে জোটের পর্যবেক্ষণও তুলে ধরবেন তিনি।

প্রায় দুই মাস পর গতকাল ১৮-দলীয় জোটের শীর্ষ নেতারা বৈঠকে বসে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন। একই সঙ্গে ভবিষ্যত করণীয় নিয়ে আলোচনা হয়।
বৈঠক শেষে এলডিপির সভাপতি অলি আহমদ সাংবাদিকদের জানান, আন্দোলনের ভুলত্রুটি, সমস্যা ও পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মদিন এবং বিশ্ব ইজতেমার জন্য আপাতত কঠোর কর্মসূচি থাকছে না। তবে কর্মীদের মনোবল চাঙা করে সরকারবিরোধী আন্দোলন জোরদার করতে শিগগিরই খালেদা জিয়া দেশের বিভিন্ন এলাকা সফরে যাবেন।

গত বছরের ১৮ নভেম্বর সর্ব শেষ ১৮ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন।

বিএনপি সুত্র জানায়, ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে সারা দেশে তাদের দলীয় কর্মসূচি থাকবে। ১৯ জানুয়ারি ঢাকায় একটি সমাবেশ করার কথাও চিন্তা করছেন তারা।