ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / উফ, ভুল চেয়ারে! ভুল করে বসে পড়েছিলেন নেতানিয়াহু

উফ, ভুল চেয়ারে! ভুল করে বসে পড়েছিলেন নেতানিয়াহু

 

ইসরায়েলের পার্লামেন্টে নাফতালি বেনেতের জোট সরকার অনুমোদন পাওয়ার ভুল করে প্রধানমন্ত্রীর চেয়ারে বসে পড়েন বেনিয়ামিন নেতানিয়াহু। পাঁচ মেয়াদে টানা ১২ ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের পর রবিবার বিরোধীদের কাছে হেরে যান তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র খবরে বলা হয়েছে, পার্লামেন্টে নতুন সরকার গঠন চূড়ান্ত হওয়ার পর বেনিয়ামিন নেতানিয়াহু চেয়ারে বসে পড়েন। ভোটের আগে প্রধানমন্ত্রীর জন্য সংরক্ষিত এই চেয়ারেই বসা ছিলেন। কিন্তু ভোটের পর এই চেয়ার আর তার ছিল না। কিন্তু অভ্যাসবশত তিনি সেটাতেই বসে পড়েন।

নেতানিয়াহু বসার কয়েক মুহূর্তের মধ্যেই সেই চেয়ারে বসার জন্য হাজির হন নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। তখন সাবেক ইসরায়েলি প্রধানমন্ত্রীকে একজন মনে করিয়ে দেন যে, এটি আর তার চেয়ার নয়। তাকে উঠে যেতে হবে। তাকে পার্লামেন্টের বিরোধী দলের আসনে বসতে হবে।

উল্লেখ্য, রবিবার নতুন জোট সরকার গঠনের পক্ষে ভোট দিয়েছে ইসরায়েলের পার্লামেন্ট। ৬০-৫৯ ভোটে অনুমোদন পায় নতুন জোট সরকার। ফলে নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পাবেন নাফতালি বেনেত। আর লিকুদ পার্টির প্রধান হিসেবে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন নেতানিয়াহু।