ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে কর্মরত ৯ কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে কর্মরত ৯ কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

 

লকডাউনের মধ্যে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (বিএমটিটিআই) কর্মরত শিক্ষা ক্যাডারের ৯ কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক প্রত্যাহার) করা হয়েছে। অন্যদিকে দুইজন অধ্যাপককে বদলি করে বৃহস্পতিবারের (১৫ এপ্রিল) মধ্যে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) এ সংক্রান্ত আলাদা প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ। তবে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) আরও একটি প্রজ্ঞাপনে একজন কর্মকর্তার স্ট্যান্ড রিলিজ প্রত্যাহার করা হয়।

লকডাউনের মধ্যে স্ট্যান্ড রিলিজ এবং বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়ায় শিক্ষা ক্যাডারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

স্ট্যান্ড রিলিজ করা কর্মকর্তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (বিএমটিটিআই) কর্মরত অধ্যাপক (প্রাণিবিদ্যা) ইসমাৎ আরা জেবিন, সহযোগী অধ্যাপক (আরবি) মাহমুদুল হক, সহযোগী অধ্যাপক (অর্থনীতি) দিলরুবা ফৌজিয়া খান, সহযোগী অধ্যাপক (ইংরেজি) মুর্শিদা করিম, সহযোগী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) মিয়া নাদির হোসেন, সহযোগী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) এ কে এম সেলিম চৌধুরী, প্রভাষক (শিক্ষা) মজিবুর রহমান এবং প্রভাষক (ইংরেজি) এ এফ এম সাদ্দাতুল আনোয়ার।

তবে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (বিএমটিটিআই) কর্মরত সহযোগী অধ্যাপক (আরবি) মাহমুদুল হকের স্ট্যান্ড রিলিজ প্রত্যাহার করা হয়েছে।

এদিকে গত ১৩ এপ্রিল একটি প্রজ্ঞাপনে কারিগরি শিক্ষা বোর্ডের পরিদর্শক মো. আবদুল কুদ্দুস সরদারকে সাতক্ষিরা পলিটেকনিকে অধ্যক্ষ পদে এবং সাতক্ষিরা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরিদর্শক পদে ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) যোগদান করতে নির্দেশ দেওয়া হয়।