ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / পিকেটারের ভূমিকায় পুলিশ

পিকেটারের ভূমিকায় পুলিশ

60040_1১৮ দলের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি প্রতিহত করতে হাতে লাঠি নিয়ে পিকেটারের ভূমিকা পালন করছে আশুলিয়া থানার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অ্যাম্বুলেন্সসহ সাধারণ মানুষের কোনো ধরনের যানবাহন ঢাকায় ঢুকতে দিচ্ছে না তারা।

এ ঘটনায় চরম বিড়ম্বনায় পড়েছে নবীনগর, বাইপেল, জিরাবো, আশুলিয়া, আব্দুল্লাহপুর, উত্তরা, সাভারসহ ওই এলাকার মানুষ। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর উগ্র আচরণে হেনস্ত হচ্ছে সাধারণ মানুষ।

রবিবার সকাল সাতটা থেকে গাড়ি তল্লাশি করা হয়েছে এবং কোনো যানবাহন ঢাকায় ঢুকতে দেয়া হচ্ছে না। তল্লাশি সময় কয়েকজন সাধারণ মানুষকেও মারধর করেছে পুলিশ সদস্যরা।

লাঠি হাতে নিয়ে পিকেটারের ভূমকিা পালন করছে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বদরুল আলম, সাভার সার্কেলের এএসপি রাসেল শেখ, রেজা, নজরুলসহ ২০-২৫ জন পুলিশ সদস্য।

ইপিজেট, বাইপেল, নবীনগর থেকে গাড়ি নিয়ে আসা ও গাড়িতে থাকা যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছে।

এ বিষয়ে সাধারণ মানুষ পুলিশকে জিজ্ঞেস করলে তারা জানান, ওপর থেকে নির্দেশ রয়েছে। তাই গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বদরুল আলম ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম বলেন, অ্যাম্বুলেন্সসহ প্রয়োজনীয় গাড়ি ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে। অন্যান্য গাড়ি প্রসঙ্গে তিনি বলেন, ১৮ দলের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে সেই আশঙ্কায় শহরে গাড়ি ঢুকতে দেয়া হচ্ছে না।

এদিকে আমিন বাজার এলাকায় পুলিশ সদস্যরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ করেছে বলে জানা গেছে। ১৮ দলের ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি সফল করতে গাড়ি নিয়ে ঢাকায় যেতে চাইলে তারা বাঁধা দেয়।