ব্রেকিং নিউজ
Home / ব্রিটেন সংবাদ / বার্মিংহাম / লন্ডন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে বার্মিংহামে সাংবাদিক কর্মশালা ও মহান একুশে উদযাপন

লন্ডন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে বার্মিংহামে সাংবাদিক কর্মশালা ও মহান একুশে উদযাপন

মিডল্যান্ডে কর্মরত গণমাধ্যম কর্মীদের জন্য গত ২৫শে ফেব্রুয়ারি বার্মিংহামের বিয়া লাউঞ্জে লন্ডন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী কর্মশালা ও মহান একুশে দিবস উদযাপন করা হয়।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ জুবায়ের এর পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের ট্রেনিং সেক্রেটারি ইব্রাহিম খলিল।

কর্মশালায় ৭টি ভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এরমধ্যে বেসিক ফর জার্নালিজম বিষয়ে ট্রেনিং প্রদান করেন বিবিসি বাংলার সাবেক সম্পাদক কামাল আহমদ, উচ্চারণের উন্নতি বিষয়ে ট্রেনিং প্রদান করেন সিনিয়র নিউজ প্রেজেন্টার ডঃ জাকি রেজওয়ানা আনোয়ার , ওয়ার্কিং উইথ মিডিয়া ট্রেনিং প্রদান করে বিবিসির সাবেক প্রোডিউসার কাজী জাওয়াদ, টিভি রিপোটিং বিষয়ে ট্রেনিং প্রদান করেন প্রেস ক্লাবের সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের, টিভি এন্ড পাবলিক প্রেসেন্টেশন বিষয়ে ট্রেনিং প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাশেদা রওনক খান, জার্নালিসম নিউজ সোর্স লোকাল গভর্মেন্ট বিষয়ে ট্রেনিং প্রদান করেন সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক নজরুল ইসলাম বাসন, জার্নালিসম রেসপনসিবিলিটি টুওয়ার্ডস কমিউনিটি বিষয়ে ট্রেনিং প্রদান করেন প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী।

লন্ডন বাংলা ক্লাবের উদ্যোগে মিডল্যান্ডে প্রথমবারের মতো আয়োজিত এই প্রশিক্ষণে অংশ নেন সেখানে কর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্র-পত্রিকা, অনলাইন টিভি ও নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ । কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদানের মধ্য দিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল একুশের গান, কবিতা ও আলোচনা অনুষ্ঠান।

এতে কবিতা আবৃত্তি করেন ডক্টর জাকি রেজোয়ানা, সালাউদ্দিন শাহীন, জিয়াউর রহমান সাকলেন, আমিমুল আহসান তামিম।
অনুষ্ঠানে একুশের গান পরিবেশন করেন রুপা আমিন ও রোজি সরকার।
একুশের বিশেষ আলোচনা “সীমানা ছাড়িয়ে ভাষা এবং অধিকার” এর ওপর আলোচনা করেন ডক্টর জাকি রেজোয়ানা আনোয়ার, কামাল আহমদ, কাজি জাওয়াদ।

অনুষ্ঠানে সংবাদ কর্মী ছাড়াও স্থানীয় রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

News credit: BanglaMailOnline.com