ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / হাসপাতাল থেকে ফিরেই রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

হাসপাতাল থেকে ফিরেই রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে শেষদিনের নির্বাচনী প্রচারে ধানের শীষের স্লোগান দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিল শুরু হয়ে কিছুদূর এগোলে হঠাৎ লাঠিসোটা নিয়ে অতর্কিতভাবে হামলা চালানো হয়।

হামলায় রিজভী পায়ে ও হাতে প্রচণ্ড আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। এসময় তার পায়ে ও হাতে রক্ত ঝরছিল। পরে তাকে দ্রুত কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে আহত অবস্থাতেই হাতে ব্যান্ডেজ নিয়ে সিটি নির্বাচন প্রত্যাখ্যান করে রাজধানীতে বিএনপির ঢাকা হরতালের দিনে নয়াপল্টনের সামনে রাজপথে অবস্থান নিয়ে ফের তিনি সবুজবাগের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি হন।

চিকিৎসা শেষে ফিরেই রিজভীর নেতৃত্বে রাজধানীর নয়াপল্টন এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলটি নাইটেঙ্গেল মোড় ঘুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলে রিজভীর নেতৃত্বে তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদসহ বিএনপি এবং দলটির সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।