ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / প্রেম নিয়ে সংঘর্ষে উত্তাল বশেমুরবিপ্রবি, দফায় দফায় সংঘর্ষ

প্রেম নিয়ে সংঘর্ষে উত্তাল বশেমুরবিপ্রবি, দফায় দফায় সংঘর্ষ

প্রেমের ঘটনাকে কেন্দ্র করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দিনভর দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগের অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছেন।

রবিবার (০২ ফেব্রুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও আইন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, আইন বিভাগের প্রথম বর্ষের এক ছাত্র রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে প্রেম নিবেদন করেন। এ ঘটনাকে কেন্দ্র করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ওই ছাত্রকে মারধর করে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হাসিবুর রহমানসহ অন্য শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেও ব্যর্থ হয়। সংঘর্ষে আইন বিভাগের ১০ জন শিক্ষার্থী এবং রাষ্ট্রবিজ্ঞানের পাঁচজন শিক্ষার্থী আহত হন। আহত শিক্ষার্থীদের মধ্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দুইজন এবং আইন বিভাগের তিনজন বর্তমানে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি রয়েছে।

এদিকে, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা প্রক্টর রাজিউর রহমানের পদত্যাগ দাবি করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান জানান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ভুল বুঝে আমার পদত্যাগ দাবি করেছেন। তারা মনে করেছেন যে আমি আইন বিভাগের শিক্ষার্থীদের সহযোগিতা করেছি। আর এমন ভুল বুঝেই শিক্ষার্থীরা এ দাবি করেছেন। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সভা চলছে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানিয়েছেন, উত্তেজনা বিরাজ করায় ক্যাম্পাসের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

• News from: বিডি প্রতিদিন