ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন করলেন নিজামী

ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন করলেন নিজামী

২৯ মার্চ, ২০১৬: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ফাঁসির রায় পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন করেছেন মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী। মঙ্গলবার সকাল ১১টার দিকে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ রিভিউ আবেদন করেন তিনি।

নিজামীর ছেলে ও তার আইনজীবী ব্যারিস্টার নাজীব মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন। নিজামীর আইনজীবী জানান, ৭০ পৃষ্ঠার আবেদনে নিজামীর পক্ষে ৪৬টি যুক্তি তুলে ধরে মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে রায় পুনর্বিবেচনার কথা বলা হয়েছে। তবে রিভিউ আবেদনের শুনানি কখন হবে এ বিষয়ে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ নিশ্চিত করতে পারেনি।

গত ১৬ মার্চ নিজামীর আইনজীবীরা কারাগারে তার সঙ্গে দেখা করেছিলেন। তখন তিনি আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করার পরামর্শ দিয়েছিলেন।  প্রসঙ্গত, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অপরাধী হিসেবে মতিউর রহমান নিজামীকে ৬ জানুয়ারি ফাঁসির আদেশ দেন আপিল বিভাগ। ১৫ মার্চ আপিল বিভাগের রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়। এরই মধ্যে নিজামীকে কারাগারে মৃত্যুপরোয়ানা পড়ে শোনানো হয়েছে। তবে বিধান অনুযায়ী রিভিউ আবেদন হলে তার নিষ্পত্তি হওয়ার আগে দণ্ড কার্যকর করা যাবে না।