ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / টি-টোয়েন্টি বিশ্বকাপ: সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের বিদায়

টি-টোয়েন্টি বিশ্বকাপ: সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের বিদায়

২৫ মার্চ ২০১৬: সুপার টেনের দুই নম্বর গ্রুপ থেকে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছিল নিউজিল্যান্ড। এবার এক নম্বর গ্রুপ থেকে কিউইদের সঙ্গী হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের মতো টানা তিনটি ম্যাচে জয় দিয়ে ক্যারিবীয়রাও দাপুটে ভঙ্গিতে পা রেখেছে শেষ চারের লড়াইয়ে। ইংল্যান্ড ও শ্রীলঙ্কার পর আজ ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ৩ উইকেটে। দিনের অন্য ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে পাকিস্তান।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১২২ রানের মধ্যে আটকে রেখে ওয়েস্ট ইন্ডিজের বোলাররাই জয়ের কাজটা এগিয়ে রেখেছিলেন অনেকখানি। লক্ষ্যটা সহজ হলেও ক্যারিবীয়দের জয়টা অবশ্য সহজে আসেনি। বল হাতে ভালো লড়াই চালিয়েছেন প্রোটিয়া বোলাররাও। তবে ওপেনার জনসন চার্লস ও মারলন স্যামুয়েলসের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে জয়ের বন্দরে পৌঁছে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর বেশ কঠিনই হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার সেমিফাইনালে যাওয়ার সমীকরণ। শেষ চারে যেতে হলে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচ জিততেই হবে প্রোটিয়াদের। সেই সঙ্গে প্রার্থনা করতে হবে যেন শ্রীলঙ্কা শনিবারের ম্যাচে ইংল্যান্ডকে হারাতে পারে। এগুলো ঠিকঠাক মিলে গেলেও দক্ষিণ আফ্রিকাকে বসতে হবে রানরেটের হিসেব নিয়ে।

দিনের অন্য ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে পাকিস্তান। প্রথম ব্যাট করা অজিদের ১৯৩ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান তুলে পাকিস্তান। এই জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমির দৌড়ে এখনো টিকে রইলো স্টিভেন স্মিথের দল।
সুপার টেনের ‘গ্রুপ ২’ থেকে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। অন্যদিকে ৩ ম্যাচে দুটি করে জয় নিয়ে সমান পয়েন্ট ভারত ও অস্ট্রেলিয়ার। এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে জয়ী দল সেমিতে কিউইদের সঙ্গী হবে।