ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / শিগগিরই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া!

শিগগিরই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া!

Bd vs Aus১১ অক্টোবর, ২০১৫:শিগগিরই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেই সঙ্গে আগামী বছর জানুয়ারিতে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট অনুষ্ঠিত হবে। রবিবার দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিসিবির সিইও জালাল ইউনুস। তিনি জানান, বৈঠকে বাংলাদেশে ক্রিকেট খেলা নিয়ে আন্তর্জাতিক জটিলতা অনেকাংশেই কেটে গেল।

গত ৯ অক্টোবর থেকে দুবাইতে আইসিসির পাঁচ দিনব্যাপী সভা শুরু হয়েছে। প্রথম দিন প্রধান নির্বাহীদের সভা শেষে আজ রবিবার এফটিপি ও গভর্নেন্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিচালনা পর্ষদের সভাটি হবে সোমবার ও মঙ্গলবার।

উল্লেখ্য, দুই টেস্টের সিরিজ খেলতে গত ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। কিন্তু বাংলাদেশ ও প্রতিবেশি দেশগুলোতে অস্ট্রেলিয়ান নাগরিকদের নিরাপত্তা হুমকির কথা জানিয়ে আকস্মিকভাবে যাত্রা বিলম্ব করে অস্ট্রেলিয়া দল। পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সাথে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষকেরা কয়েক দফা বৈঠক করেন। বৈঠক শেষে অস্ট্রেলিয়া ফিরে যান পর্যবেক্ষক দলের সদস্যরা। এর কয়েকদিন পর ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এবারের মতো বাংলাদেশ সফর স্থগিত করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে গভীর দুঃখ প্রকাশ করা হয়। নিরাপত্তার অজুহাতে অষ্ট্রেলিয়া দল বাংলাদেশ সফর বাতিল করার পর দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দলও তাদের বাংলাদেশ সফর স্থগিত রাখে। ফোকাস বাংলা।