ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / ম্যান অব দি সিরিজ সাকিবের আক্ষেপ নেই

ম্যান অব দি সিরিজ সাকিবের আক্ষেপ নেই

sakib১৬ নভেম্বর, ২০১৪: টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকায় নাম লেখাতে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে মাত্র দুটি উইকেটের প্রয়োজন ছিল সাকিবের। কিন্তু রোববার ম্যাচের পঞ্চম দিনে সারা দিন অনেকগুলো স্পেলে চেষ্টা চালানোর পরও উইকেটের দেখা নেই!। অবশেষে টেস্টে সর্বকালের সেরা অলরাউন্ডার তালিকায় নাম লেখানো হলো না সাকিবের।

তারপরও রেকর্ড ভাঙ্গা নিয়ে আক্ষেপ নেই সাকিবের। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রেকর্ড প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিব বলেন, রেকর্ড নিয়ে আমার আফসোস নেই। উইকেট পাওয়ায় তো অবশ্যই ভাগ্যের একটা ব্যাপার থাকে। আমার ভাগ্যে ছিল না; তাই হয়নি। আমার কোনো আফসোস নেই।’

টেস্টে সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় রয়েছেন ২২ জন ক্রিকেটার। অলরাউন্ডারের ক্লাবে নাম লেখানোর যোগ্যতা এক সিরিজে ২৫০ রান ও ২০ উইকেট। সে তালিকায় স্থান পেতে সাকিবের চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে প্রয়োজন ছিল মাত্র ২টি উইকেট।

তিন টেস্টে ২৫১ রানের সঙ্গে বল হাতে ১৮ উইকেট নিয়েছেন সাকিব। আর দুই উইকেট পেলেই নিজের নাম লেখাতেন জ্যাক কালিসদের পাশে। কিন্তু দুঃখজনক হলেও সত্য সাকিব পুরো দিনে সেই দুটি উইকেট নিতে পারেনি।

তবে দুই টেস্ট সিরিজের পারফরম্যান্সে তিনি বিশ্বের অন্যতম সেরা দুই গ্রেট অলরাউন্ডার ইয়ান বোথাম ও ইমরান খানের পাশে নাম লিখিয়েছেন। দুই টেস্টে ১৬৩ রান ও ১৭ উইকেট নিয়ে তিনি এ রেকর্ড করেন।