ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / বাংলাদেশের নির্বাচন নিয়ে বৃটিশ প্রধানমন্ত্রীর অসন্তোষ

বাংলাদেশের নির্বাচন নিয়ে বৃটিশ প্রধানমন্ত্রীর অসন্তোষ

imageইব্রাহিম খলিল : বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে অনুুষ্ঠিত সৌজন্য সাক্ষাতে বাংলাদেশের ৫ই জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অসন্তুুষ প্রকাশ করেছেন। বৃটিশ প্রধানমন্ত্রীর সরকারী ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।
১০ ডাউনিং স্ট্রীট সূত্রে আরো জানা যায় যে, বৈঠকে বাংলাদেশের সকল রাজনৈতিক দলের অংশগ্রহনে সুষ্ঠু গনতান্ত্রিক পরিবেশ ও শাষন ব্যবস্থা এবং মিডিয়ার পূর্ন স্বাধীনতা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যামেরুনের সাথে ঐক্যমত পোষন করেন। এ সময় বৃটিশ প্রধানমন্ত্রী বাংলাদেশে বাল্য বিবাহ বন্ধে সরকারের ভূমিকার প্রশংসা করেন। এ বৈঠকে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও শিক্ষাক্ষেত্রে নারী ও শিশুদের অগ্রাধিকার প্রদানের বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া বৃটিশ প্রধানমন্ত্রী বৃটেনে বাংলাদেশী কমিউনিটির অর্থনৈতিক ও সাংস্কৃতির উন্নতিরও প্রশংসা করেন।
এদিকে বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান গত ২৪ জুলাই লন্ডনের অনুষ্টিত এক সাংবাদিক সম্মেলনে, লন্ডনে অনুুষ্ঠিত হয়ে যাওয়া গার্ল সামিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশাল বহর নিয়ে অংশগ্রহনের সমালোচনা করেন। তিনি বলেন, এ সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের সরকারের প্রতিনিধি ও এনজিওদের আমন্ত্রন জানানো হয়েছিলো। কিন্তুু কোন দেশ থেকে সরকার প্রধানরা না আসলেও শেখ হাসিনা বিশাল সফরসঙ্গী নিয়ে লন্ডনে এসে দেশের রাষ্ট্রীয় অর্থের অপচয় করেছেন।
বৃটিশ প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করে অবৈধ নির্বাচনকে বৈধ করার প্রয়াস চালাতে ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে আমেরিকা ও জাতিসংঘ ৫ই জানুয়ারীর নির্বাচনের ব্যাপারে সন্তোষ বলে মিথ্যা প্রচার চালানো হয়েছিলো। সংবাদ সম্মেলনে সকল দলের অংশগ্রহনে তত্তাবধায়ক সরকারের অধিনে অভিলম্বে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবী জানানো হয়।