ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / সমাবেশ শুরু, মঞ্চে শীর্ষ নেতারা, খালেদা জিয়ার মুক্তিতে জনসমুদ্র

সমাবেশ শুরু, মঞ্চে শীর্ষ নেতারা, খালেদা জিয়ার মুক্তিতে জনসমুদ্র

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে রাজশাহীতে দলটির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে।
রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। এসময় বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ মঞ্চে আসন গ্রহণ করেন।
সমাবেশে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে মিছিলে মিছিলে হাজার হাজার নেতাকর্মী যোগ দিয়েছেন। গোটা রাজশাহী উৎসবের নগরীতে পরিণত হয়েছে।
বেগম জিয়ার মুক্তির আন্দোলনের এই সমাবেশে বক্তব্য রাখবেন- সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ।
এর আগে রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, ‘রাজশাহী বিএনপির ঘাঁটি। তা এই বৃষ্টির মধ্যেও নেতাকর্মীদের উপস্থিতির মাধ্যমে আমরা প্রমাণ করবো। বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহন ব্যবস্থা বন্ধ করে দেয়া হয়েছে এবং সমাবেশকে কেন্দ্র করে আড়াই হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।’
রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘বিএনপির সমাবেশে যেন মানুষ আসতে না পারে সেজন্য সরকার সকাল থেকে হঠাৎ সব যান চলাচল বন্ধ করে দিয়েছে। হোটেলগুলো বন্ধ। সিএনজি অটোরিকশা, নসিমন, করিমন ও ভটভটি এমনকি মোটরসাইকেল চলাচল করতে দেয়া হচ্ছে না। আমাদের নেতাকর্মীদের দেশনেত্রীর মুক্তির আন্দোলনে শরিক হতে সব বাধা ভেঙে সমাবেশে আসছেন।’
বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বৃষ্টি মাথায় নিয়েই দুপুরের আগে থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে মাদরাসা মাঠে সমাবেশে যোগ দিচ্ছেন। দুপুর ২টা নাগাদ সমাবেশস্থলে নেতাকর্মীদের ঢল নেমেছে। সবার মুখে এক শ্লোগান- ‘জেলের তালা ভাঙবো খালেদা জিয়াকে আনবো, ‘গণতন্ত্রের মা বেগম জিয়ার মুক্তি চাই দিতে হবে’, ‘এক দফা এক দাবি, খালেদা জিয়ার মুক্তি’।