ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / মুসলিমদের জন্য ‘বিশেষ’ ঘোষণা দিলেন এরদোগান-মাহাথির-ইমরান

মুসলিমদের জন্য ‘বিশেষ’ ঘোষণা দিলেন এরদোগান-মাহাথির-ইমরান

বিশ্বে নানাভাবে মুসলিমরা যখন নির্যাতিত-নিপীড়িত-অপমাণিত তখনই জোরালো কণ্ঠে আওয়া তুলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। সম্প্রতি এরদোগানের কাতারে সুর মিলিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।
এবার মুসলিম বিশ্বের এই তিন শীর্ষ নেতা ইসলামের জন্য বিশেষ টিভি চ্যানেলে আনার ঘোষণা দিয়েছেন। যেটি ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গড়ে ওঠা ইসলামফোবিয়াসহ বিভিন্ন অপপ্রচার রোধে ভূমিকা রাখবে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইট বার্তায় এ তথ্য জানান। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে এই তিন নেতা বর্তমানে নিউ ইয়র্কে অব্স্থান করছেন।
বিষয়টি নিয়ে জাতিসংঘ সম্মেলনের ফাঁকে বসেছিলেন এরদোগান, মাহাথির মোহাম্মাদ ও ইমরান খান। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর মাহাথির মোহাম্মাদের মধ্যে এ নিয়ে আলোচনা হয়। তাদের এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছিল পাকিস্তান।
টুইটারে দেয়া এক পোস্টে তিনি জানান, ‘প্রেসিডেন্ট এরদোগান, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও আমি আজ মিলিত হয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছি, আমরা তিন দেশের সম্মিলিত সহযোগিতায় একটি ইংরেজি চ্যানেল চালু করব।
যা ‘ইসলামফোবিয়া’ থেকে উৎপন্ন চ্যালেঞ্জসমূহের মোকাবিলায় কার্যকর ভূমিকা পালন করবে। পাশাপাশি আমাদের মহান ধর্ম ইসলামের বাস্তব পরিচয়ও তুলে ধরবে।’
প্রস্তাবিত চ্যানেলটির পরিকল্পনার কথা জানিয়ে ইমরান খান বলেন, ‘ভুল তথ্যের কারণে যেসব লোক মুসলিমদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হচ্ছে সেগুলো শুধরে দিতে হবে। ধর্ম অবমাননার বিষয়টি সঠিকভাবে তুলে ধরতে হবে।’
মিডিয়ায় মুসলমানদের যথাযথ উপস্থিতি থাকতে হবে মন্তব্য করে তিনি বলেন, ‘মুসলিম ইতিহাসের ওপর ভিত্তি করে সিরিজ ও সিনেমা তৈরি করে মানুষকে সঠিক ইতিহাস জানাতেই চ্যানেলটি খোলার উদ্যোগ নেয়া হয়েছে।’