ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ‘১৯

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ‘১৯

মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল : লন্ডনে বিপুল উৎসাহ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো ২য় গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৯। দিনব্যাপী এই টুর্নামেন্ট ২২ সেপ্টেম্বর রবিবার ইস্ট লন্ডনের নিউহাম লেজার সেন্টারের বিশাল খেলার মাঠে অনুষ্ঠিত হয়।

ঐতিহাসিক এই খেলায় অংশগ্রহণের জন্য লন্ডন ছাড়াও লুটন, কেমব্রিজ, বার্মিংহাম, লেস্টার, রেডিং, সারে, পোর্স্টমাউথ সহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শত শত মানুষের উপস্থিতিতে লন্ডনে বসবাসরত গোলাপগঞ্জ বাসীদের এক মিলন মেলায় পরিণত হয় ।

২০১৯ সালের চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়ের জন্য যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রায় দুইশত খেলোয়ারগণ খেলার মাঠে লড়াই করেন । শত শত দর্শক এই আকর্ষণী খেলা উপভোগ করেন এবং খেলা শেষে আয়োজকদের প্রশংসা করেন।

উৎসবমুখর এই পরিবেশ দেখে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে অনেক দর্শক বলেছেন লন্ডনের মধ্যে গোলাপগঞ্জের এতো ভালো ব্যাডমিন্টন খেলোয়াড় রয়েছেন যা এই টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে জানা গেলো। খেলার জগতেও গোলাপগঞ্জ যুক্তরাজ্য প্রবাসীরা পিছিয়ে নয় তা আজ প্রমান হলো, আগামীতে আরো বড় পরিসরে খেলার আয়োজন করার জন্য আয়োজকদের প্রতি তারা আশা প্রকাশ করেন।

টুর্নামেন্টে এডভান্স, মিডিয়াম এবং প্যাশনেট (বিগিনার) তিন ভাগে বিভক্ত করে প্রায় দশটি কোর্টে তিন পর্বের এই খেলা একটানা বেলা ১২ ঘটিকা থেকে রাত ১০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হয়.

অ্যাডভান্স লেভেল টুর্নামেন্টে বৃটেনের অনেক ভাল মানের খেলোয়াড়দের মধ্যে প্রচন্ড প্রতিযোগিতা হয়। সবশেষে অ্যাডভান্স বিভাগে সিয়াম ( রায়গড় ) ও আলতাফ চন্দরপুর (বানিগাজী) জুটি সরোয়ার ( কালিজুড়ী ) ও মানোন ( ভাড়ারা, ঢাকাদক্ষিণ ) জুটিকে পরাজিত করে গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৯ এর চ্যাম্পিয়ান শিরোপা অর্জন করেন, রানার্সআপ হয় সরোয়ার ও মানোন জুটি l এবং তৃতীয় স্থান অর্জন করেন জসিম ( চন্দরপুর ) এবং জাভেদ ( বাগিরঘাট ) জুটি।

বিভাগ ডি তে বিজয়ী ডেনিশ ( বাগিরঘাট) ও নিজাবুর ( বাগিরঘাট ), রানার্সআপ আজিজ ( কালিজুড়ী ) ও শেলু (শিলঘাট) এবং তৃতীয় স্থান আকসার (বন গ্রাম ) ও মাহের (বাঘা) জুটি।

প্যাশনেট লেভেল এ বিজয়ী মুকিত ( বারকুট ) ও জামিল (বাগিরঘাট) রানার্সআপ হন জালাল ( ফাজিল পুর ) ও মইনুল ( বাণীগ্রাম )। এবং তৃতীয় স্থান অর্জন করেন রেজওয়ান ( মাইজভাগ ) ও আকাশ ( হাজিপুর )

টুর্নামেন্টের বিজয়ীদের হাতে ট্রপি ও নগদ অর্থ তুলে দেন অথিতিবৃন্দ এবং খেলার আয়োজকরা.

খেলা শেষে এক মনোজ্ঞ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। খেলা পরিচালনা কমিটির সভাপতি হারুন মিয়ার সভাপতিত্বে এবং মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল ও সুলতান এমদাদ এর যৌথ পরিচালনায় এতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে অবস্থানরত গোলাপগঞ্জের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন ইউ কে’র অন্যতম প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম, বিশিষ্ট ক্রীড়ামোদী ও আব্দুল্লাহ ব্যাডমিন্টন প্রোমোশনের আব্দুল্লাহ মহিম, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের সেক্রেটারি ফারুক ফুহাদ চৌধুরী, টাওয়ার হ্যামলেটস্ ব্যাডমিন্টন ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা জয়নাল আবেদীন বাবুল, বিশিষ্ট ব্যাবসায়ী ক্রাউন কিচেন এর ডাইরেক্টর আবুল কাহির নানু, ব্যাডমিন্টন প্রশিক্ষক ইমরান আহমেদ, বিয়ানীবাজার ব্যাডমিন্টন টুর্নামেন্টের অন্যতম আয়োজক ইকবাল সিরাজী, বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট এর সাবেক প্রেসিডেন্ট ও বিশিষ্ট বাবসয়ী মখলু মিয়া, গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্ট এর যুগ্ন সম্পাদক আব্দুল বাছির, বাংলাদেশ প্যারেন্ট এসোসিয়েশন এর সাবেক সেক্রেটারি আলতা মিয়া, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাব এর স্পোর্টস সেক্রেটারি রিবু আহমেদ, বিশিষ্ট ব্যাবসায়ী রফিক উদ্দিন, মাছুম আহমেদ, মুন্না মিয়া, বাবুল মিয়া প্রমুখ.

গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্টকে সফল করার জন্য স্পনসর করে সার্বিক সহযোগিতা করেন আবু তাহের (মাহী এন্ড কো: অ্যাকাউন্ট্যান্ট), রাইট লেন প্রপার্টির ডাইরেক্টর এনং লন্ডন তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের সেক্রেটারি ফারুক ফুহাদ চৌধুরী, মুকিতুর রহমান ( ষ্টার গ্রিল ), মখলু মিয়া (ডায়মন্ড ফ্যাশনস), তারেক আহমেদ (অর্কিড মানি ট্রান্সফার), সাইফুল আলম ( প্রাফুল ম্যাংগো রেস্টুরেন্ট), আব্দুস সামাদ ( ভান্টেজ এক্সিডেন্ট), আহসানুল হক (শাহিন রেস্টুরেন্ট), শামসুদ্দিন খান (দাওয়াত রেস্টুরেন্ট), মফিজুর রহমান ( টু স্পাইস টেকওয়ে ), হারুন মিয়া (শেডওয়েল গ্রোসারি ), কাশেম ও বাশার (আল মদিনা বুচার ), তারেক আহমেদ (ক্যাফে মসলা রেস্তোরাঁ), ফজলুল হক (জি বি লিংক এস্টেট এজেন্ট), মুহিব উদ্দিন (লন্ডন মাছ বাজার ও বন্দর বাজার), বেলাল উদ্দিন (লন্ডন মাস্ক ), ফারুক মিয়া (কুশিয়ারা ক্যাশ এন্ড ক্যারি), মুসলেহ উদ্দিন ( ফেইট বিজনেস) , নানু মিয়া ( ক্রাউন কিচেন এবং হান্না ), জিলাল আহমেদ ( মাসালা ইন রেস্টুরেন্ট ্‌ জাকারিয়া আহমেদ ( হিলালপুর ), শামীম আহমেদ ( রায়গড় ্‌ শাহীন আহমেদ ( এস যে টেলি লিমিটেড ), আশিক রহমান (শ্যাডওয়েল এন্টারপ্রাইজ), ( স্টোন বিল্ডার্স ইউকে লিমিটেড ), মাছুম আহমেদ ( টাইল কিং ), শামীম আহমেদ ( ডি ডি স্পোর্টস )।

এ আয়োজনকে সুন্দর ও সফল করার জন্য অন্যতম ভূমিকা রাখায় আবুল কালাম আজাদ, সরওয়ার হোসাইন ও মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৯ পরিচালনা কমিটিতে ছিলেন টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের কাউন্সিলর ও প্রবীণ ব্যাডমিন্টন খেলোয়াড় হারুন মিয়া, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান সাংবাদিক মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সিলেটের একসময়ের তুখুড় খেলোয়াড় সিদ্দিকুর রহমান, বিশিষ্ট ব্যাবসায়ী আবুল কালাম আজাদ, কমিউনিটি একটিভিস্ট শফিক আবদুল্লাহ, বিশিষ্ট রাজনীতিবিদ জসিম হায়দার, কমিউনিটি একটিভিস্ট সুলতান এমদাদ, যুক্তরাজ্যের জনপ্রিয় ব্যাডমিন্টন প্লেয়ার শাকিল রহমান, তরুণ ব্যাবসায়ী সরওয়ার হোসেন, কমিনিটি একটিভিস্ট লুৎফুর রহমান, লন্ডন টাইগারের জনপ্রিয় প্লেয়ার রুহুল আলম ও কমিউনিটি একটিভিস্ট হিফজুর রহমান হাসনু।

সবশেষে ঐতিহাসিক এ ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন এবং পৃষ্ঠপোষকতায় জড়িত সকলকে আয়োজকবৃন্দের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।