ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / মসজিদের মাইকের ঘোষণায় আটক সাত সন্ত্রাসী

মসজিদের মাইকের ঘোষণায় আটক সাত সন্ত্রাসী

ঢাকার ধামরাইয়ে শুক্রবার ভাড়াটে ১৫-২০জন সন্ত্রাসী নির্মাণাধীন দালানের সীমানা ভাংচুর করলে গ্রামবাসীরা তাদের আটক করে। হামলার সময় মসজিদের মাইকে ডাকাত বলে ঘোষণা দিলে এলাকার হাজারো নারী-পুরুষ একত্রিত হয়ে সন্ত্রাসীদের আটকে তাদের বহনকারী মাইক্রোবাস ভাংচুর করে। পরে পুলিশ খবর পেয়ে সন্ত্রাসীদের কঠিন বিচারের আশ^াস জনতার হাত থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ হামলায় আহত এক কলেজ শিক্ষকসহ ১৫ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের মধ্যে আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের শিক্ষক আমিন মুন্সী, স্থানীয় বাসিন্দা লিটন ও সানির অবস্থা আশংকাজনক বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ধামরাই সদর ইউনিয়নের ছোট আশুলিয়া গ্রামের হাজী আজিজুল ইসলামের সঙ্গে ৬ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছে একই গ্রামের গিয়াস উদ্দিনের। ওই জমিতে আজিজুল ইসলাম শুক্রবার সীমানা দেবার কাজ শুরু করলে এতে ক্ষীপ্ত হয়ে গিয়াস উদ্দিনের ছেলে ইব্রাহিম ঢাকার সাভার থেকে ১৫-২০ জনের একটি সন্ত্রাসী বাহিনী জমি দখলের জন্য ভাড়া করে আনে। দুপুর ১২ টার দিকে ওই সন্ত্রাসীরা অতর্কিতভাবে নির্মাণাধীন বাউন্ডারি ভাংচুর ও নির্মাণ শ্রমিকসহ আজিজুল ইসলামের ওপর হামলা করে। এসময় তারা চিৎকার করলে স্থানীরা এগিয়ে এলে অস্ত্রের ভয় দেখায় সন্ত্রাসীরা। উপায় না পেয়ে এলাকাবাসী স্থানীয় মসজিদের মাইকে এলাকায় ডাকাত পড়েছে বলে ঘোষণা দেয়।

এ খবর পেয়ে এলাকার নারী পুরুষ লাঠিসোটা নিয়ে চলে আসে।

এতে অবস্থা বেগতিক দেখে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করে। কিন্তু সাহসী জনতা তাদের আটকিয়ে ফেলে এবং তাদের বহনকারী মাইক্রোবাস নং ঢাকা মেট্রো চ-০৯-৩০২৮ ভাংচুর করে।

পরে খবর পেয়ে সাগর (২৩), ইব্রাহিম (৩৮), ডালিম (২৫), মমিনসহ (২৭) সাতজন সন্ত্রাসীকে পুলিশ আটক করে কড়া পাহাড়ায় থানায় নিয়ে যায়।