ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের দেশপ্রেম নেই : জয়

আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের দেশপ্রেম নেই : জয়

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামী লীগ যত ক্ষমতায় থাকবে দেশ তত এগিয়ে যাবে। নৌকায় ভোট দিলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এটাই আওয়ামী লীগের ওয়াদা। তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের দেশপ্রেম নেই। দলের নামের আগে জাতীয়তাবাদী লিখলেই জাতীয়তাবাদী হওয়া যায় না। দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করতে হয়। দেশপ্রেম থাকতে হয়, যা বিএনপিতে নেই।

রোববার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন কেন্দ্রে আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইয়াং বাংলার স্বপ্নদ্রষ্টা জয় এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয় আরও বলেন, বাংলাদেশকে নিয়ে অনেক স্বপ্ন দেখি। উন্নয়নশীল ও সম্পূর্ণ ডিজিটাল দেশের স্বপ্ন দেখি। দেশের একটি মানুষও যাতে পিছিয়ে না থাকে এটাই আমাদের স্বপ্ন। এটাই হল দেশের মানুষের প্রতি আমাদের ওয়াদা। তিনি বলেন, আমরা নিজেদের মেধায় ও উদ্যোগে আজকে উন্নয়ন করেছি। আমরা ডিজিটাল উন্নয়নে অনেক দূর এগিয়েছি। আমরা বিশ্বব্যাংকের অর্থায়নে ডিজিটাল বাংলাদেশ গড়িনি।

তরুণদের উদ্দেশে সজীব ওয়াজেদ জয় বলেন, আপনাদের কাছে ওয়াদা করছি নৌকায় ভোট দিলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। তাই আসুন দেশকে এগিয়ে নিতে আবারও নৌকায় ভোট দেই। তিনি বলেন, বিএনপির আমলে আমরা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। এখন বিশ্ববাসী ও বিশ্ব নেতারা আমাদের নিয়ে গর্ব করে। তিনি বলেন, নৌকা আবার ক্ষমতায় এলে আমরা সব স্বপ্ন পুরোপুরি বাস্তবায়ন করব। আগামী দুই মাস আওয়ামী লীগের জন্য আপনারা কাজ করুন। নৌকার পক্ষে কাজ করুন, নৌকাকে বিজয়ী করুন।

জয় বলেন, আমরা বাংলাদেশকে নিয়ে এর চেয়ে আরও অনেক বড় স্বপ্ন দেখি। আমরা স্বপ্ন দেখি দেশের প্রতিটি মানুষ ধনী হবে। স্বপ্ন দেখি দেশের মানুষ বিশ্বে মাথা উচু করে দাঁড়াবে। আমরা পরিকল্পনা করেছিলাম ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি ডিজিটাল রাষ্ট্র। কিন্তু ২০২১ সালের আগেই আমরা ডিজিটাল রাষ্ট্রে পা রেখেছি। স্বপ্ন আমরা পূরণ করেছি। এখন আমরা আগামীর স্বপ্ন দেখছি। আগামী ২০ বছরে অর্থাৎ ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নয়শীল দেশ। আমরা যেমন নির্ধারিত সময়ের আগে ডিজিটাল দেশ ও মধ্যম আয়ের দেশে পৌঁছেছি, ঠিক তেমনি ২০৪১ সালের আগেই উন্নয়নশীল রাষ্ট্রে পৌঁছব। দেশের তরুণদের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে জয় বলেন, তরুণরাই দেশকে এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, অনুষ্ঠানে প্রবেশের পর বিজয়ীদের সঙ্গে একান্ত আলাপ করে বুঝেছি তারা কত মেধাবী, বিনয়ী আর ভদ্র মানুষ। গল্প করতে করতে তারা তাদের স্বপ্নের কথা আমাকে বলেছেন। দেশ গড়ার কথা বলেছেন। প্রতিষ্ঠিত হওয়ার গল্প বলেছেন। আমারও অনেক ভালো লেগেছে। তাদের স্বপ্নের কথা শুনে। আমি গর্বিত হয়েছি। তিনি আরও বলেন, আমরা যখন জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড কার্যক্রম শুরু করেছিলাম, তখন ভেবেছিলাম কী করে এটি দাঁড়াবে। আজ তা একটি শক্তিশালী নেটওয়ার্কে পরিণত হয়েছে। আমাদের উদ্দেশ্য ছিল দেশের তরুণদের এর মাধ্যমে এগিয়ে নিয়ে আসা। এতে আমরা সফল হয়েছি, হচ্ছি। দেশের কাজের জন্য, দেশকে সহযোগিতা করার জন্য, মানুষের কল্যাণ ও সাহায্য করার জন্য তরুণরা আজ কাজ করছে। জয় বলেন, আজ আমরা বিশ্বের অনেক দেশকে ডিজিটাল দেশ বানাতে সহযোগিতা করছি। মালদ্বীপ, ভুটান, সোমালিয়া, পেরু, ফিলিপাইনসহ বেশ কয়েকটি দেশকে আমরা ডিজিটাইলস করতে সাহায্য করছি। আমরাই এখন আইটিতে বিশ্বে শক্তিশালী দেশ হিসেবে পরিচিত হচ্ছি।

অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী বক্তব্য দেন বিদ্যুৎ জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এ সময় উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জোনাইদ হোসেন পুলক, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ইয়াং বাংলার ট্রাস্টি রেদোয়ান সিদ্দিকি ববি, ঢাকা-১৯ (সাভার) এর সংসদ সদস্য ডা. এনামুর রহমান প্রমুখ।