ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / তাসকিন-সানিকে নিষিদ্ধ করা অযৌক্তিক: ইয়ান চ্যাপেল

তাসকিন-সানিকে নিষিদ্ধ করা অযৌক্তিক: ইয়ান চ্যাপেল

২১ মার্চ, ২০১৬:টুর্নামেন্টের মাঝপথে বাংলাদেশের দুই গুরুত্বপূর্ণ বোলারের ওপর নিষেধাজ্ঞা অযৌক্তিক বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল।

খেলার আগে ক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষক ইয়ান চ্যাপেল বলেন, তাসকিন আহমেদ ও আরাফাত সানি টুর্নামেন্টের মাঝপথ থেকে ছিটকে পড়লেন। এটা না করে টুর্নামেন্টের শুরুর আগেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেত। তিনি বলেন, ‘আমার মনে হয় না, এর কোনো যৌক্তিকতা আছে। টুর্নামেন্টের মধ্যপথ থেকে বাদ দেওয়া অত্যন্ত রূঢ় সিদ্ধান্ত।  তিনি বলেন, ‘বাংলাদেশের জন্য আমার সমবেদনা থাকল। দুই গুরুত্বপূর্ণ বোলারকে হারানোর ক্ষত কাটিয়ে ওঠা তাদের জন্য খুবই কঠিন।’

প্রথমে টুর্নামেন্ট শুরুর পর দুই টাইগার বোলারের অ্যাকশন নিয়ে আম্পায়ারদের প্রশ্নের সমালোচনা হয়। এরপর তাসকিনকে নিষিদ্ধ করা ও বোলিং অ্যাকশন পরীক্ষায় যথাযথ নিয়ম অনুসরণ না করা নিয়ে ক্রিকেট বিশ্বে তুমুল বিতর্কে চলছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের চূড়ান্ত পর্ব শুরু হয়েছে পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে। ইডেন গার্ডেন্সের পিচ ঠিকঠাক বুঝতে না পারাই যে এই হারের অন্যতম কারণ তা স্বীকার করেছেন অধিনায়ক মাশরাফি। এবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে যেন এমন ভুল না হয়, সে জন্য পিচ কিউরেটরের সঙ্গে দীর্ঘ সময় আলাপ করেছেন মাশরাফি ও কোচ হাথুরুসিংহে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বাংলাদেশের ক্রিকেটাররা সময়ও পেয়েছেন বেশ কিছুদিন। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাশরাফি বাহিনী আরো ভালো নৈপুণ্য দেখাতে পারবেন, এমন আশা নিয়েই অপেক্ষা করছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।