ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারত

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারত

০৯ ফেব্রুয়ারী, ২০১৬: আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শ্রীলংকাকে ৯৭ রানে হারিয়ে পঞ্চমবারের মতো ফাইনালে গেলো ভারতীয় যুবারা।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে গেলেও ফাইনাল নিশ্চিত করতে খুব একটা কষ্ট করতে হয়নি ভারতীয় অনূর্ধ্ব-১৯  দলের ক্রিকেটারদের।

প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৭ রান সংগ্রহ করে ভারত। ভারতীয় ইনিংসে সর্বোচ্চ রান করেন আনমোলপ্রিত সিং/৭২ এবং সরফরাজ খান/৫৯। লঙ্কানদের হয়ে আসিথা ফার্নান্দো ৪টি উইকেট নিয়ে সেরা বোলার। আর লাহিরু কুমারা ও থিলান নিমেশ নিয়েছেন ২টি করে উইকেট।

এদিকে জয়ের জন্য ২৬৮ রানের লক্ষ্য নিয়ে প্রথমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলংকা। অবশেষে ৪২.৪ ওভারে ১৭০ রানেই গুটিয়ে যায় শ্রীলংকার ইনিংস। ফলে ৯৭ রানের বিশাল জয় নিয়েই টুর্নামেন্টের প্রথম ফাইনালিস্ট হিসেবে ফাইনাল নিশ্চিত করে ভারত।

শ্রীলংকার ইনিংসে সর্বোচ্চ রান করেন কামিন্ডু মেন্ডিস। ভারতীয় বোলারদের মধ্যে মায়াঙ্ক ডাগার ৩ উইকেট এবং আভেস খান ২ উইকেট নেন।

১১ ফেব্রুয়ারি মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। সেখানেই নির্ধারিত হবে ফাইনালে ভারতের প্রতিদ্বন্দ্বীকে হবে।