ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / ঢাকা টেস্টও ড্র : ‘এমন উদ্ভট টেস্ট আগে কখনোই খেলিনি’ – হাশিম আমলা

ঢাকা টেস্টও ড্র : ‘এমন উদ্ভট টেস্ট আগে কখনোই খেলিনি’ – হাশিম আমলা

amla০৩ আগস্ট, ২০১৫: ৩০ জুলাই থেকে শুরু হওয়া মিরপুর টেস্টে মাত্র একদিন অর্থাৎ প্রথম দিন খেলা হয়েছে। এরপর টানা তিনদিন বৃষ্টি হয়েছে। শেষদিনে আজ বৃষ্টি না হলেও মাঠ খেলার উপযুক্ত ছিল না বলে অাম্পায়ার ও সংশ্লিষ্টরা ঘোষণা করেন। ফলে প্রথম টেস্ট চট্টগ্রামের মতো এই টেস্টও ড্র হলো। ফলশ্রুতিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ জেতা হলো না বিশ্বের এক নম্বর টেস্ট দল দক্ষিণ আফ্রিকার। সেইসঙ্গে টাইগারদেরও ওয়ানডে সিরিজের মতো প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ের স্বাদ নেওয়া হয়ে উঠেনি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাটে গিয়ে বাংলাদেশ ৮ উইকেটে ২৪৬ রান তোলে। নাসির হোসেন ১৩ রানে অপরাজিত ছিলেন। এছাড়া ইমরুল কায়েস ৩০, মুমিনুল হক ৪০, মাহমুদুল্লাহ ৩৫, সাকিব আল হাসান ৩৫ ও মুশফিকুর রহীম ৬৫ রান করেন।

এদিকে, ক্রিকেট ক্যারিয়ারে এর আগে কখনো এমন ‘উদ্ভট’ টেস্ট ম্যাচ খেলেননি বলে মন্তব্য করেছেন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক হাশিম আমলা। বৃষ্টির কারণে মিরপুরে অনুষ্ঠিত বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টও পরিত্যক্ত ঘোষণা করার পর আজ এমন মন্তব্য করেন আমলা।

মিরপুর টেস্ট ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর প্রোটিয়া অধিনায়ক আমলা বলেন, ‘আমাদের দেশে এই খেলা হলে গতকালই খেলা পরিত্যক্ত ঘোষণা করা হতো। এটা আমার খেলা একটি উদ্ভট টেস্ট। আমার মনে হয় না এমন টেস্ট সিরিজ আমি খেলেছি যেখানে ১০ দিনের খেলার ৬ দিনই বৃষ্টিতে ভেসে গেছে। এই দিক দিয়ে এটা স্বতন্ত্র।’ এর সঙ্গে আমলা আরো যোগ করেন, ‘বৃষ্টি হলে আপনার আর করার কি থাকে। আমাদের প্রত্যাশার চেয়ে ভালো ড্রেনেজ সিস্টেম ছিল। আমরা বাংলাদেশে অবশ্যই টেস্ট সিরিজ জিততে এসেছিলাম। ভালো ক্রিকেট খেলতে এসেছিলাম। কিন্তু অপূর্ণ লক্ষ্য নিয়ে ফিরে যাচ্ছি।’