ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / বিএনপির যুগ্ম মহাসচিব মিনু কারাগারে

বিএনপির যুগ্ম মহাসচিব মিনু কারাগারে

minu১৩ জুলাই ২০১৫: বিএনপির যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর সভাপতি মিজানুর রহমান মিনুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। নাশকতার ছয় মামলায় আদালত জামিন আবেদন নামঞ্জুর করলে আজ দুপুর সোয়া ১২টার দিকে তাকে কারাগারে নেয়া হয়।

তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে দায়ের করা সাতটি মামলা ছিলো। ওই মামলায় বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগর হাকিমের আদালতে (ক ও খ অঞ্চল) আত্মসমর্পণ করেন মিনু। ওই সাত মামলায় জামিন আবেদন জানালে একটি বাদে বাঁকি সব মামলায় তা নামঞ্জুর করেন আদালত। একই সঙ্গে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

রাজশাহীর কোর্ট পরিদর্শক আবুল হাসেম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আইনগত প্রক্রিয়া শেষে বেলা সোয়া ১২টার দিকে তাকে কারাগারে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, দুপুরের আগে নাশকতার চার মামলায় বিএনপি নেতা মিনু রাজশাহী মহানগর হামিকের আদালত-১ এ আত্মসমর্পণ করে জামিন আবেদন জানান। এ সময় বিচারক মোকেসেদা আসগর তিনটি মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে উচ্চ আদালতের জামিন থাকায় একটি মামলায় জামিন বহাল রাখেন আদালত।

এ ছাড়া নাশকতার আরো তিনটি মামলায় তিনি মহানগর হাকিমের আদালত-৫ এ আত্মসমর্পণ করে জামিন আবেদন জানান। তবে বিচারক জয়ন্তী রাণী দাস ওই আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনপি নেতা মিনুর পক্ষে আইনজীবী ছিলেন, রাজশাহী বার সম্পাদক এডভোকেট জমসেদ আলীসহ বিএনপিপন্থী কয়েকজনের একটি প্যানেল।