ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / বুধবার জামায়াতের ২৪ ঘণ্টার হরতাল, হরতালের সমালোচনায় দলীয় আইনজীবী

বুধবার জামায়াতের ২৪ ঘণ্টার হরতাল, হরতালের সমালোচনায় দলীয় আইনজীবী

Hortal১৬ জুন ২০১৫: একাত্তর সালে মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল ও আল বদর বাহিনীর কমান্ডার আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের মৃত্যুদণ্ডের রায় বহালের প্রতিবাদে বুধবার ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে দলটি।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সারাদেশে হরতালের ডাক দেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ।

বিবৃতিতে বলা হয়, আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার সরকারী ষড়ন্ত্রের প্রতিবাদে, তিনিসহ আটক জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ ও নেতা-কর্মীর মুক্তির দাবীতে ১৭ জুন বুধবার সকাল ৬টা থেকে ১৮ জুন বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচী ঘোষণা করছি। ঘোষিত এ কর্মসূচী শান্তিপূর্ণভাবে সফল করার জন্য দেশের বুদ্ধিজীবী, পেশাজীবী, আইনবিদ, শিক্ষাবিদ, সাংবাদিক, কৃষক, শ্রমিক, মেহনতি মানুষসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। হাসপাতাল, এম্বুলেন্স, ফার্মেসী ইত্যাদি এ হরতালের আওতামুক্ত থাকবে বলেও এতে জানানো হয়।

এরআগে মঙ্গলবার সকালে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসি বহাল রেখে রায় ঘোষণা করেন আপিল বিভাগ। এটি হচ্ছে বুদ্ধিজীবী হত্যাকান্ডের প্রথম রায়।

Tajulএদিকে, জামায়াতের ডাকা হরতালের সমালোচনা করেছেন আইনজীবী তাজুল ইসলাম। যিনি ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করেছেন। তাজুল ইসলাম এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- এই সব হরতাল ডাকিয়া কি ফায়দা হইবে তাহা বুঝিতে পারিতেছিনা। জ্ঞানীজন নিশ্চয়ই বুঝেন কিন্তু বুদ্ধিতে নিতান্ত খাটো বলিয়া আমি তাহা ধরিতে পারতেছিনা। রাজনীতি আমার বিষয় নহে বিধায় আদার বেপারী হইয়া জাহাজের ব্যাপারে মন্তব্য করিতে সাহস পাইতেছিনা। তবে একটা বিষয় বুঝিতেছি যে রাজনীতি ও রণকৌশলের মৌলিক পরিবর্তন না হইলে জীবন ও সম্পদের হানী ছাড়া অর্জন সামান্যই হইবে।

সূত্র: মানবজমিন