ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় ককটেল ফাটিয়ে ইউনিয়ন পরিষদের গোডাউনে লুটপাট, দোকানপাট ভাঙচুর ও একটি সিনেমা হলে আগুন দেয় তারা।

রোববার রাত ১১টার দিকে উপজেলার উলানিয়া ইউনিয়নে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় একটি সূত্র জানায়, আধিপত্য বিস্তার নিয়ে উলানিয়া ইউনিয়ন চেয়ারম্যান থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল মোল্যার সঙ্গে সেচ্ছাসেবকলীগ নেতা আলতাফ সরদারের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল।

ওই দ্বন্দ্বের জের ধরে রোববার রাতে আলতাফ সরদার ২৫ থেকে ৩০জন নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগ নেতা জামাল মোল্যার সিনেমা হলে হামলা চালায়। এ ঘটনায় জামাল মোল্যার লোকজন পাল্টাপাল্টি অবস্থান নিয়ে উভয় গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

এসময় ইউনিয়ন পরিষদের সামনে পরপর চারটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে গোডাউনে লুটপাট চালানো হয়। এক পর্যায়ে স্থানীয় মিজান মুন্সির মেডিসিনের দোকানেও ভাঙচুর চালায় সেচ্ছাসেবকলীগ নেতার লোকজন। পরে তারা আওয়ামী লীগ নেতা জামাল মোল্যার ‘মেঘনা সিনেমা’ হলে আগুন ধরিয়ে দেয়।

খবর পেয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল কুমার দে একটি টিম নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। একই সঙ্গে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সিনেমা হলের আগুন নিয়ন্ত্রণে নেয়।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল কুমার দে সংঘষের বিষয়টি নিশ্চিত করে জানান, পরিস্থিতি এখন পুরোপুরি প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে।