ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

hasina-17_1১২ জুন ২০১৫: ছয় দিনের সফরে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ১০টায় লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে তিনি।

হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইফ আ স ম ফিরোজ, মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞাসহ তিন বাহিনীর প্রধানগণ।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে বিমানের বিজি-০০১ ভিভিআইপি ফ্লাইটে হিথ্রো বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে তাকে স্বাগত জানান লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার আব্দুল হান্নান ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফসহ দলের নেতাকর্মীরা। বিমানবন্দর থেকে শেখ হাসিনা সেন্ট্রাল লন্ডনের অজিভাত এলাকা পার্কলেনের হিলটন হোটেলে যান। হোটেলের সামনের রাস্তায় যুক্তরাজ্য আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যানার ও ফেষ্টুন নিয়ে প্রধানমন্ত্রীকে অভিবাদন জানায়। এবার লন্ডন সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে যুক্তরাজ্য আওয়ামী লীগ। ভারতের সঙ্গে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়ন ও প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার বিভিন্ন অর্জন ও অবদানের স্বীকৃতিস্বরূপ রোববার সেন্ট্রাল লন্ডনের একটি হোটলে এই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক।pm-leaves-for-london

বঙ্গবন্ধুর দৌহিত্রী ও প্রধানমন্ত্রীর ভাগনি টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনা লন্ডন সফর করছেন।

আগামী ১৭ জুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্য থেকে সরাসরি সিলেট বিমানবন্দরে নামবেন, ওইদিন তিনি সিলেট অবস্থান করবেন। ১৮ জুন প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।