ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ‘অন্তত আর একটা দিন থাকুন’

‘অন্তত আর একটা দিন থাকুন’

mamata-hasina৬ জুন ২০১৫: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আরেকটা দিন থাকার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার রাতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে ফোন করে তিনি এ অনুরোধ জানান।

শনিবার আনন্দবাজার পত্রিকা এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়, প্রধানমন্ত্রী হাসিনা ফোনে ‘বাংলাদেশের মাটিতে স্বাগত জানানোর পাশাপাশি সনির্বন্ধ অনুরোধ থাকতে হবে অন্তত আর একটা দিন। শনিবার ফিরে যাওয়া চলবে না!’ জবাবে মমতার কথা, ‘ভেবে দেখি! আসলে কলকাতায় অনেক কাজ পড়ে রয়েছে তো।’ হাসিনা শুক্রবার রাতেই মমতাকে নিজের বাসভবনে আসার আমন্ত্রণ জানান। মমতা হেসে বলেন, ‘কালই দেখা হবে।’

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে মমতা তাঁর সফরসঙ্গীদের নিয়ে ঢাকায় অবতরণ করেন। বিমান বন্দরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা মমতাকে স্বাগত জানান।

ঐতিহাসিক সীমান্ত চুক্তির দলিল হস্তান্তর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে উপস্থিত থাকবেন মমতা। শনিবার মমতার ঢাকা ছাড়ার কথা রয়েছে। এদিকে ঢাকায় পৌঁছে বাংলাদেশের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসার আগে মমতার সঙ্গে একান্তে কথাবার্তা সেরে নিতে চান মোদি। মোদির পাশে মমতার থাকাটাই এক গুরুত্বপর্ণ কূটনীতির বার্তা। কারণ এরই মধ্যে বিএনপি ঘোষণা করেছে, এ সফরে তিস্তা চুক্তি না হলে তারা আন্দোলনে নামবে। সূত্র : এবিপি।