ব্রেকিং নিউজ
Home / অপরাধ জগৎ / খালেদার গাড়িবহরে হামলা নিয়ে যা বললেন পুলিশ

খালেদার গাড়িবহরে হামলা নিয়ে যা বললেন পুলিশ

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে প্রচারের সময় আজ সোমবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে পুলিশের সামনে হামলা চালানো হয়েছে খালেদা জিয়ার গাড়িবহরে। এ সময় বহরের সাত-আটটি গাড়িসহ আশপাশের বেশ কয়েকটি গাড়ি ভংচুর করা হয়।

বিষয়টি সম্পর্কে জানতে সন্ধ্যায় তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘বিষয়টা আপনারা যেভাবে দেখছেন, আমরা তো সেভাবে দেখি না।’
তাহলে কীভাবে দেখছেন, তা জানতে চাইলে ওসি বলেন, ‘এটা গাড়িবহর তো না। খালেদা জিয়া সেখানে ভোট চাইতে গিয়েছিলেন। তখন স্থানীয় লোকজন তাঁর প্রতি কালো পতাকা প্রদর্শন করে। এ সময় ওই স্থানীয়দের সঙ্গে খালেদা জিয়ার সাথে থাকা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। পরে খালেদা জিয়া ঘটনাস্থল ত্যাগ করে চলে যান।’
গাড়ি ভাঙচুরের কথা জানতে চাইলে ওসি জানান, বিষয়টি তাঁর জানা নেই। যদি এ-সংক্রান্ত ভিডিও ফুটেজ থাকে তবে তা দেখার পরেই তিনি বিষয়টি সম্পর্কে বলতে পারবেন।
ভিডিও ফুটেজে দেখা যায়, যে স্থানে গাড়ি ভাঙচুর করা হচ্ছে তার পাশেই কর্তব্যরত দুই পুলিশ সদস্য বিক্ষুব্ধদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।
ওই সময় ঘটনাস্থলে থাকা পুলিশের উপপরিদর্শক (এসআই) বলেন, ‘এখানে একটি সহিংসতার ঘটনা ঘটেছে। কারা করেছে, সে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এরপরই এ বিষয়ে কিছু বলা যাবে।’
সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা উত্তরের বিএনপি ও ২০-দলীয় জোট সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে গণসংযোগে অংশ নিতে বিকেলে কারওয়ান বাজার এলাকায় আসেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গাড়ি থেকে নেমে লিফলেট বিতরণও শুরু করেন তিনি।
একপর্যায়ে ভোট চেয়ে বক্তব্য চলাকালে বেগম খালেদা জিয়াকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে বেশ কয়েকজন যুবক। প্রত্যক্ষদর্শীরা জানান, এরা সবাই স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী।
এ সময় খালেদা জিয়াকে রক্ষা করে ঘটনাস্থল থেকে নিরাপদে বের করে নিয়ে যান তাঁর নিরাপত্তারক্ষীরা। তাঁর বহরের গাড়িগুলো চলতে শুরু করলে পেছন থেকে কয়েকটি গাড়ির কাচ ভাঙচুর করেন কয়েকজন যুবক।